পর্যটনকেন্দ্র সাজেকে ভয়াবহ আগুন—মুহূর্তেই পুড়ে ছাই ৪ রিসোর্ট, ২ রেস্টুরেন্ট, বসতবাড়ি

সমুদ্রপৃষ্ঠ থেকে ১৮০০ ফুট উচ্চতায় রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক পর্যটনকেন্দ্রে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে চারটি রিসোর্ট, দুটি রেস্টুরেন্ট ও একটি বসতবাড়ি সম্পূর্ণ পুড়ে গেছে। প্রাথমিকভাবে আনুমানিক ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন সাজেক রিসোর্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক জেরী লুসাই।

তিনি জানান, বুধবার (১ ডিসেম্বর) রাত ৪টার দিকে অবকাশ রিসোর্ট থেকে প্রথমে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই আশপাশের এলাকায় ছড়িয়ে পড়ে। আগুনে অবকাশ রিসোর্ট, সাজেক ইকো ভ্যালি রিসোর্ট, মেঘ ছুট রিসোর্ট, মনটানা রিসোর্ট, মারুতি রেস্টুরেন্ট, জাকারিয়া লুসাইয়ের বাসাসহ নির্মাণাধীন একটি রিসোর্ট পুড়ে যায়।

আরও পড়ুন: কক্সবাজার হবে বিশ্বের সবচে আধুনিক পর্যটন নগরী

রাঙামাটির জেলা প্রশাসক মো. মিজানুর রহমান আগুনের বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরা আগুন লাগার প্রকৃত কারণ খুঁজে বের করার চেষ্টা করছি। সেনাবাহিনীর সহায়তায় বড় ধরনের বিপদ থেকে রক্ষা পাওয়া গেছে। দীঘিনালা থেকে ফায়ার সার্ভিসের একটি দল আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

প্রায় আড়াই ঘণ্টা চেষ্টার পর তারা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের দুঘন্টার চেষ্টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে।

এদিকে গভীর রাতে আগুনের সূত্রপাত হওয়ায় পর্যটকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পরে। ভয়ে পর্যটকরা ছোটাছুটি শুরু করেন। তবে এখন পর্যন্ত কোনো ধরনের হতাহতের খবর পাওয়া যায়নি।

মানিক/এসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm