কমবে ভুঁইফোড়দের তৎপরতা, ছবিযুক্ত পরিচয়পত্র পেলেন সিইউজে সদস্যরা

ছবিযুক্ত পরিচয়পত্র পেয়েছেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সদস্যরা।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে অনুষ্ঠানে সদস্যদের হাতে পরিচয়পত্র তুলে দেন সিইউজে নেতারা। একইদিনে সিইউজের বিশেষ সাধারণ সভায় নির্বাচন পরিচালনা কমিটি গঠিত হয়।

এদিকে পরিচয়পত্র বিতরণ অনুষ্ঠানে সংগঠন সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে বিএফইউজে সহসভাপতি শহীদ উল আলম, চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস ও সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, সিইউজে সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, সিনিয়র সহসভাপতি রতন কান্তি দেবাশীষ, যুগ্ম সম্পাদক সবুর শুভ, সাংগঠনিক সম্পাদক এসএম ইফতেখারুল ইসলাম, অর্থ সম্পাদক কাশেম শাহ, বিএফইউজের নির্বাহী সদস্য আজহার মাহমুদ ও প্রণব বড়ুয়া অর্ণব, সিইউজের প্রচার সম্পাদক ইফতেখার ফয়সাল ও নির্বাহী সদস্য মহরম হোসাইন উপস্থিত ছিলেন।

আরও পড়ুন : মাত্র ২ মিনিটেই জাতীয় পরিচয়পত্র—জন্মসনদ তৈরি হতো সততা টেলিকমে

অনুষ্ঠানে সিইউজে সভাপতি মোহাম্মদ আলী বলেন, সংগঠনের সার্বিক শৃঙ্খলা নিশ্চিত করা এবং ছবিযুক্ত ভোটার তালিকা তৈরির প্রাথমিক উদ্যোগ হিসেবে সদস্যদের ছবিযুক্ত পরিচয়পত্র তৈরি করা হয়েছে। এর মধ্যদিয়ে সংগঠনের নাম ভাঙিয়ে ভুঁইফোড়দের তৎপরতা কমানো যাবে।

বিএফইউজে সহসভাপতি শহীদ উল আলম বলেন, ছবিযুক্ত পরিচয়পত্র তৈরি করা সদস্যদের দীর্ঘদিনের দাবি ছিল। বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে থাকা সদস্যদের বিভিন্ন তথ্য যুক্ত করে যে পরিচয়পত্র তৈরি করা হয়েছে তা নিঃসন্দেহে প্রশংসনীয়।

চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস বলেন, মুক্তিযুদ্ধে সপক্ষের সংগঠন সিইউজে’র কাজকে এগিয়ে নিতে সাংবাদিকদের আরো জোরালো ভূমিকা রাখতে হবে। সংগঠন যত শক্তিশালী হবে সাংবাদিকদের পেশাগত মান-মর্যাদা তত বাড়বে।

সিইউজে সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম বলেন, দায়িত্ব নেওয়ার পর থেকেই নানা প্রতিকূলতার মধ্যেও সদস্যদের মতামতের ভিত্তিতে নেওয়া প্রতিটি সিদ্ধান্ত বাস্তবায়নে কাজ করেছে বর্তমান নির্বাহী কমিটি। এ সময় ভবিষ্যতে সাংগঠনিক ও পেশাগত কাজে সিইউজে সদস্যদের সার্বক্ষণিক পরিচয়পত্র বহনের অনুরোধ জানান তিনি।

অনুষ্ঠান শেষে সিইউজের বিশেষ সাধারণ সভায় পরবর্তী দ্বিবার্ষিক নির্বাচন পরিচালনার জন্য পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়। বিশেষ সাধারণ সভায় সাংবাদিক নেতৃবৃন্দ ছাড়াও বিভাগীয় শ্রম দপ্তরের সহকারী পরিচালক আব্দুস সাব্বির ভুঁইয়া ও মোকশেদুল আলম উপস্থিত ছিলেন।

আলোকিত চট্টগ্রাম
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm