পথশিশু ও দুস্থদের ‘শপিং স্বপ্ন’ পূরণের চেষ্টা প্রশংসার : হেলাল আকবর চৌধুরী বাবর

গরিব, অসহায় ও দুস্থ মানুষদের জন্য সামাজিক সংগঠন দূর্বার তারুণ্য। ‘ধনী-গরিব ভাই ভাই, ঈদ শপিং করব সবাই’— এই স্লোগানকে ধারণ করে ‘ফ্রি ঈদ শপিং ২য় বর্ষ’ শীর্ষক ভিন্নধর্মী উদ্যোগ গ্রহণ করেছে সংগঠনটি।

শুক্রবার (২৯ এপ্রিল ) নগরের হালিশহরের গরীবে নেওয়াজ উচ্চ বিদ্যালয়ে দূর্বার তারুণ্যের কেন্দ্রীয় সভাপতি মু. আবু আবিদের সভাপতিত্বে কার্যক্রমটি পরিচালিত হয়।

সংগঠনের ‘ফ্রি ঈদ শপিং’ উদ্যোগের মাধ্যমে তিন হাজারের গরিব ও অসহায় মানুষ নিজের ইচ্ছে, পছন্দ ও সাইজ অনুসারে ঈদ বস্ত্রের যেকোনো একটি সামগ্রী বিনামূল্যে নিতে পারবেন।

এ সময় কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের সাবেক নেতা হেলাল আকবর চৌধুরী বাবর বলেন, গত বছরের ন্যায় এ বছরও আমরা সমাজের পিছিয়ে পড়া মানুষদের জন্য বিনামূল্যে শপিংয়ের ব্যবস্থা করেছি। অনেকেই জাকাতে কাপড় দিয়ে থাকেন। আমাদের সবার আগে চাওয়া হলো— একজন মানুষ যেন কখনও সহযোগিতা নিতে হীনমন্যতায় না ভোগে। অনেক পথশিশু এখান থেকে শপিং করবে, যাদের কাছে গতকাল শপিং করাটা শুধুই ছিল স্বপ্নের বিষয়। আমরা স্বপ্নগুলোকে সত্যি করার চেষ্টায় আছি।

আরও পড়ুন: মিথ্যাচারের জন্য বিএনপিকে পদক দেওয়া উচিত : আ জ ম নাছির

পরে ফ্রি ঈদ শপিংয়ের দোকানগুলো পরিদর্শন করেন হেলাল আকবর চৌধুরী বাবর, মহানগর যুবলীগ নেতা দেবাশীষ পাল দেবু, সমাজসেবক মু. আবুল কালাম আজাদ ও গরীবে নেওয়াজ স্কুলের ম্যানোজিং কমিটির সদস্য মো. জসীম উদ্দিন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মু. আবু আদিল, শেখ আরিফ উল্লাহ চৌধুরী, মো. সাকিফুল ইসলাম, মো. কামরুল ইসলাম, নাজমুল হুদা, জিহাদুল ইসলাম, রবিউল হাসান, রিদয় হাসান মল্লিক, সৈকত শর্মা পাপ্পু, এ আর তাইমন, শেখ মাহমুদ সাদির, অভিজিৎ চক্রবর্তী, মমতা আফরোজ, মুশতারী তাবাসসুম, তাইমন হাসান, হাকিমুল হাসান সাকিব, মারুপ আল হাসান, মুশফিকুর রহমান অপু, হযরত আলী মোবারক, রবিউল ইসলাম চৌধুরী, হিমেল সেন হিমু, আলী হামজা রিদয় ও তানজিদ তাহসিন।

এসআই/আলোকিত চট্টগ্রাম

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm