পথশিশুদের স্বাস্থ্যসেবা ও শিক্ষাসামগ্রী দিল ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশন

হারিয়ে যাওয়া শিশুদের আশ্রয়স্থল ‘উপলব্ধি’তে শিক্ষাসামগ্রী ও খাদ্যসামগ্রী দিয়েছে ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশন। একইসঙ্গে বিনামূল্যে স্বাস্থ্যসেবাও দিয়েছে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকদের এই সংগঠনটি।

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চিলড্রেন স্মাইল প্রজেক্টের আওতায় ডা. লিখন-ডা. শাকিলের নেতৃত্বে এ সেবা দেওয়া হয়। এ সময় সংগঠনের নেতারা শিশুদের সঙ্গে সময় কাটান এবং ভবিষ্যতে তাদের যেকোনো প্রয়োজনে পাশে থাকার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

আরও পড়ুন: অন্ধকারের শিশুদের আলো দিচ্ছে ‘জুম বাংলাদেশ’

নেতৃবৃন্দ বলেন, আমরা যখন শিশু ছিলাম তখন আমাদের যেকোনো আবদার, যেকোনো সমস্যা আমরা আমাদের মা-বাবাকে বলামাত্রই তারা সমাধান করে দিতেন। তাদের অফুরন্ত ভালোবাসা ও সঠিক দিক-নির্দেশনার কারণে আমরা নিজেদেরকে সঠিক মানুষ হিসেবে গড়ে তোলার চেষ্টায় রত। কিন্তু পৃথিবীতে এমন অনেক শিশু আছে যারা বাবা-মা র আদর-ভালোবাসা থেকে বঞ্চিত। যাদের আবদার মিটানোর কেউ নেই। এমনকি অনেকে জানেও না তাদের মা-বাবার পরিচয়। তবে পৃথিবীতে এমনও মানুষ আছে যারা সেসব শিশুর মা-বাবার অভাব পূরণ করে যাচ্ছে প্রতিনিয়ত। তেমনি একজন মানুষ শেখ ইজাবুর রহমান। যিনি গড়ে তুলেছেন তার স্বপ্নের প্রতিষ্ঠান উপলব্ধি।

Yakub Group

নেতৃবৃন্দ আরও বলেন, রেলস্টেশন থেকে কুড়িয়ে পাওয়া শিশুদের পরম মমতায় আগলে রেখেছেন শেখ ইজাবুর রহমান। তাদের কখনো বুঝতে দেননি মা-বাবার অভাব। তিনি তাদের যেমনি সুশিক্ষায় শিক্ষিত করছেন, তেমনি বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ডে পারদর্শী করে তুলছেন। তাদের মধ্যে অনেকেই বিভিন্ন খেলাধুলায় জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করছে এবং সুনাম কুড়িয়ে আনছে।

আরও পড়ুন: শত পথশিশুকে ছাত্রলীগ নেতা শিবুর নৈশভোজ

এদিকে উপলব্ধির যেকোনো প্রয়োজনে পাশে থাকার প্রতশ্রুতিও দেন ইন্টার্ন ডক্টরস এসোসিয়েশন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠন সভাপতি ডা. মিনহাজ আরমান লিখন, সাধারণ সম্পাদগক ডা. মো. শাকিল, ডা. সানি হাসনাইন প্রান্তিক, ডা. জামান রাহাত, ডা. আবুল হাসানাত রিসাদ, ডা. প্রান্ত সূত্রধর, ডা. ফাতেমা সানজু, ডা. মারইয়াম সুলতানা মৌ, ডা. সানজিদা রহমান মেধা, ডা. সাদিয়া আফরিন, ডা. ইরফানুল হক ও ডা. সাদিহা মিম।

এসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm