পটিয়া ভূমি অফিসে ব্যতিক্রমী উদ্যোগ

দালাল ও হয়রানিমুক্ত সেবা প্রদানের লক্ষ্যে পটিয়া উপজেলা ভূমি অফিসে শুরু হয়েছে গণশুনানি। সেবা নিতে আসাদের বিভিন্ন সমস্যা শুনে তাৎক্ষণিক সমাধান দিয়েছেন এসিল্যান্ড নিজেই। দ্রুত এমন সেবা পেয়ে খুশি সেবাগ্রহীতারা।

রোববার (১২ ডিসেম্বর ) সকাল থেকেই পটিয়া উপজেলা ভূমি অফিসে এমন ব্যতিক্রমী এ সেবা চালু করেন সহকারী কমিশনার (ভূমি) রাজিব হোসেন।

জানা গেছে, রোববার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ৫০ জন সেবাগ্রহীতাকে ভূমিসংক্রান্ত বিভিন্ন সমস্যার সমাধান করে দেন এসিল্যান্ড রাজিব হোসেন।

এ সময় উপজেলা কানুনগো ও সার্ভেয়ার অফিস সহকারী , অফিস সহায়কসহ সেবাগ্রহীতারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: লোহাগাড়ায় ‘অনন্য’ উদ্যোগ—মুহূর্তেই সমাধান হলো ২০ ভূমি মালিকের সমস্যা

সেবাগ্রহীতা আশিয়া ইউনিয়নের ইদ্রিচ মিয়া জানান, প্রায় ১৫ বছর আগে কিছু জায়গা বন্দোবস্তি করেছিলাম। আজ এসিল্যান্ড স্যার নামজারি খতিয়ান করে দিয়েছেন। সত্যি খুব ভালো লাগছে।

কেলিশহর ইউনিয়নের আরেক সেবাগ্রহীতা মফিজুর রহমান বলেন, আমার রেজিস্ট্রি করা জমির আজ নামজারি খতিয়ান খুলে দেওয়া হয়েছে।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাজিব হোসেন জানান, ভূমি অফিসে দালাল ও হয়রানিমুক্ত সেবা প্রদানের জন্য এখন থেকে নিয়মিত গণশুনানি হবে। সেবাপ্রার্থীরা সরাসরি যেন আমার কাছে এসে তাদের সমস্যার কথা জানাতে পারেন এবং তাদের বিভিন্ন সমস্যা সমাধান স্বল্পসময়ের মধ্যে দেওয়া যায় সেজন্য এ ধরনের উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, আজ (রোববার) তিনজনের নথি অনুমোদন করে খতিয়ান ও ১১টি নামজারি নথি অনুমোদন করেছি। এছাড়া ৩৫টি নতুন খতিয়ান অনুমোদন করে দ্রুত হস্তান্তরের নির্দেশ দেওয়া হয়েছে। ১৩ জন সেবাপ্রত্যাশীর জমি সংক্রান্ত বিভিন্ন সমস্যার আবেদন গ্রহণ করে সমাধানের নির্দেশনা প্রদান করেছি। প্রতিদিন সকাল থেকে এই কার্যক্রম অব্যাহত থাকবে।

সিএম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!