নিষিদ্ধ হতে পারে জুভেন্টাস!

উয়েফার হুঁশিয়ারির পর ৯টি ক্লাব ইউরোপিয়ান সুপার লিগ (ইএসএল) থেকে বের হয়ে এলেও এখনো রয়ে গেছে বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাস। বলতে গেলে ফুটবল বিশ্বের তিন পরাশক্তি তারা।

তবে এবার নিষেধাজ্ঞার খড়গটা এসে পড়ছে জুভেন্টাসের ওপর। ইতালিয়ান ফুটবল ফেডারেশন জানিয়েছে, যদি রিয়াল ও বার্সার গণ্ডি থেকে জুভেন্টাস সরে না আসে তাহলে ‘সিরি আ’ থেকে তাদের বহিষ্কার করা হবে।

ইতালিয়ান ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট গ্যাব্রিয়েল গ্রাভিনা জানান, বিদ্রোহী ফুটবল লিগ থেকে যদি জুভেন্টাস সরে না আসে তাহলে আগামী ‘সিরি আ’ চ্যাম্পিয়নশিপের রেজিস্ট্রেশন থেকে বাদ পড়বে তারা।

মাসখানেক আগে হঠাৎ করে ইউরোপিয়ান সুপার লিগে (ইএসএল) নাম লেখায় ফুটবল বিশ্বের ১২ ক্লাব। এদের মধ্যে অ্যাতলেটিকো মাদ্রিদ, ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি, লিভারপুল, আর্সেনাল, টটেনহ্যাম, এসি মিলান ও ইন্টার মিলান উয়েফার কাছে ক্ষমা চেয়ে নিজেদের নাম প্রত্যাহার করে নিলেও বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাস রয়ে যায়। তবে নাম প্রত্যাহার করা দলগুলোকে হয়তো শাস্তিস্বরূপ আর্থিক ক্ষতিপূরণ দিতে হবে। আর সেই সিদ্ধান্তে রাজি আছে ক্লাবগুলো।

Yakub Group

মূলত লিগ টেবিলের শীর্ষ স্থান নিয়ে যাতে লড়াই না হয় সেজন্য ইএসএল’র আবির্ভাব। এখানে ক্লাবগুলো একটি অপরটির সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে কিন্তু পয়েন্ট তালিকায় কোনো ওঠা-নামা থাকবে না। ফলে ফুটবল পরাশক্তি দলগুলো বারবার প্রতিদ্বন্দ্বিতা করতে পারবে। আর এতে মুনাফা বাড়ার সাথে সাথে আর্থিক সংকট থেকে বাঁচবে দলগুলো।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm