রাত পোহালেই চকরিয়ায় ভোট—নির্বাচনের মাঠে ২১ ম্যাজিস্ট্রেট

চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চকরিয়ার ৮ ইউপিতে ভোটগ্রহণ রোববার। এদিন সকাল ৮টা থেকে ভোট শুরু হয়ে বিরতিহীনভাবে চলবে বিকাল ৪টা পর্যন্ত।

তবে সুরাজপুর-মানিকপুর ইউপিতে আওয়ামী লীগের প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় এ ইউনিয়নে শুধু সংরক্ষিত নারী ও পুরুষ সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া ফাঁসিয়াখালী ও ডুলাহাজারা ইউনিয়নে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) নেওয়া হবে ভোট।

এদিকে শনিবার (২৫ ডিসেম্বর) বিকালে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছানো হয়েছে ভোটের বিভিন্ন সরঞ্জাম। এছাড়া নির্বাচনি কাজে দায়িত্বরত কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও পৌঁছে গেছেন।

এর আগে শুক্রবার (২৪ ডিসেম্বর) রাতে শেষ হয়েছে প্রার্থীদের আনুষ্ঠানিক প্রচারণা। এদিন প্রার্থীরা দিন-রাত ব্যস্ত সময় পার করেছেন প্রচারণার কাজে।

আরও পড়ুন: চকরিয়ায় ইউপি নির্বাচন : শেষ মুহূর্তের প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

কেন্দ্রে পৌঁছানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম-আলোকিত চট্টগ্রাম

নির্বাচন অফিস সূত্র জানা গেছে, সুরাজপুর-মানিকপুর ইউপিতে আওয়ামী লীগের প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এ ইউনিয়নে সংরক্ষিত নারী ও পুরুষ সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। বাকি সাত ইউনিয়নে সব পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

হারবাং, বরইতলী, সুরাজপুর-মানিকপুর, বমুবিলছড়ি, খুটাখালী ও চিরিংগায় ব্যালেটে ভোটগ্রহণ হবে। নির্বাচনে চেয়ারম্যান পদে ৪৭ জন, সাধারণ মেম্বার পদে ৩৫৫ জন এবং সংরক্ষিত মহিলা মেম্বার পদে ১০২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

৮টি ইউনিয়নে মোট ভোটার ১ লাখ ৩১ হাজার ৬৪৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬৮ হাজার ৮৬৩ জন এবং মহিলা ভোটার ৬২ হাজার ৭৮৫ জন।

চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা শহিদুল ইসলাম আলোকিত চট্টগ্রামকে বলেন, নির্বাচনে ২১ জন ম্যাজিস্ট্রেট মাঠে দায়িত্ব পালন করবেন। তাঁদের সঙ্গে র‌্যাব, বিজিবি, পুলিশ ও আনসার বাহিনীর সদস্য মোতায়েন থাকবে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনে যাবতীয় প্রস্তুতি নেওয়া হয়েছে।

মুকুল/আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm