নিউমার্কেটে ছাত্র—দোকানকর্মী ফের সংঘর্ষ : পিটিয়ে রক্তাক্ত করল ৩ সাংবাদিককে

রাজধানীর নিউমার্কেট এলাকায় সংঘর্ষের খবর সংগ্রহ করতে আসা বিভিন্ন গণমাধ্যমের কর্মীদের পেটাচ্ছেন নিউমার্কেটসহ আশপাশের বিভিন্ন মার্কেটের দোকানের কর্মচারীরা।

দোকানের কর্মচারীদের অভিযোগ, ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষ নিয়ে সত্য তথ্য প্রকাশ করছেন না সাংবাদিকেরা।

মঙ্গলবার (১৯ এপ্রিল) সংঘর্ষের খবর সংগ্রহ করতে আসা বিভিন্ন ইলেকট্রনিক গণমাধ্যমের অন্তত তিনজন সাংবাদিক ও ক্যামেরাপারসনকে পেটাতে দেখা গেছে দোকানকর্মীদের। তাদের মধ্যে বেসরকারি টেলিভিশন চ্যানেল সময় টিভি ও এসএ টিভির দুই সাংবাদিক রয়েছেন।

আরও পড়ুন: মধ্যরাতে সংঘর্ষ : ঢাকা কলেজের ক্লাস—পরীক্ষা স্থগিত

সময় টিভির ওই সাংবাদিককে নিউমার্কেট থেকে নীলক্ষেত মোড়ে এনে পেটাতে শুরু করেন দোকানকর্মীরা। এসএ টিভির ওই ক্যামেরাপারসনের মাথা ফেটে গেছে। দোকানকর্মীদের বিরুদ্ধে হামলার অভিযোগ করায় তাকে ‘ভুয়া ভুয়া’ বলে তাড়িয়ে দেন দোকানকর্মীরা।

হামলার শিকার অন্যজন একজন ফটোসাংবাদিক। তাকে নীলক্ষেত মোড় থেকে ধাওয়া দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের দিকে নিয়ে যান দোকানকর্মীরা।

সাংবাদিকদের ওপর হামলার কারণ জানতে চাইলে নিউমার্কেটের এক ব্যবসায়ী বলেন, যে সাংবাদিকেরা সত্য কথা লেখেন না, তাদের চলে যেতে বলা হচ্ছে। কাউকে মারধর করা হচ্ছে না। এ প্রতিবেদন লেখা পর্যন্ত সংঘর্ষ চলছিল।

উল্লেখ্য, সোমবার রাতে ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের ছাত্রদের সংঘর্ষ হয়। আজ সকালেও ফের সংঘর্ষ হয়। এতে দুপক্ষের বেশ কয়েকজন আহত হন।

এসআই/আলোকিত চট্টগ্রাম

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm