নাটকে মুরগির পা ঝুলিয়ে ধরা খেল নির্মাতা—প্রযোজক

‘চমন বাহার’ নামের নাটকটি ঈদ আয়োজনে প্রচারিত হওয়ার কথা। তবে এর আগেই নাটকটির দৃশ্যে মুরগির পা বেঁধে ঝুলিয়ে রাখার অভিযোগে নির্মাতা জাকারিয়া সৌখিন ও প্রযোজক এস কে সাহেদ আলীকে পাঠানো হয়েছে আইনি নোটিশ। পিপল ফর এনিমেল ওয়েলফেয়ার ফাউন্ডেশন ‘প’ পাঠিয়েছে এ নোটিশ।

নাটকটির একটি পোস্টারে দেখা যায়, বাইকে বসা অভিনেতা জোভান এক হাতে ঝুলিয়ে রেখেছেন তিনটি মুরগি। নাটকটির টিজারের একটি দৃশ্যেও বাইকের হ্যান্ডেলে মুরগির পা বেঁধে ঝুলিয়ে রাখতে দেখা গেছে।

আরও পড়ুন: নাটক করে ‘মামলা খেলেন’ অভিনেতা মোশাররফ করিম

এই দুটি দৃশ্য চোখে পড়ে পিপল ফর এনিমেল ওয়েলফেয়ার ফাউন্ডেশন তথা প-এর। ২৮ এপ্রিল প্রতিষ্ঠানটির আইন শাখার আইনজীবী জাকির হোসাইন একটি নোটিশ ডাকযোগে পাঠান নাটকটির নির্মাতা ও প্রযোজকের ঠিকানায়।

Yakub Group

নোটিশে বলা হয়, মুরগির পা বেঁধে ঝুলিয়ে রাখা শাস্তিযোগ্য অপরাধ। যে অপরাধের কারণে ৬ মাসের জেল অথবা ১০ হাজার টাকা জরিমানার বিধান রয়েছে দেশের আইনে।

এ বিষয়ে প ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান রাকিবুল হক এমিল বলেন, সম্প্রতি লক্ষ্য করেছি ‘চমন বাহার’ নামের নাটকটিতে মুরগির পা বেঁধে ঝুলিয়ে পরিবহন করা হয়েছে। হতে পারে তারা প্রাণিকল্যাণ আইন-২০১৯ সম্পর্কে অবগত নন। আমরা ১৫ দিনের সময় দিয়েছি উত্তরের জন্য। আমরা চাই, পোস্টার এবং নাটকের ভেতরে এমন দৃশ্য আরও থাকলে সেগুলো যেন ফেলে দেওয়া হয়। তা না হলে আইন তো আছেই।

আরবি/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm