নন্দনকানন রাধামাধব মন্দির ও গৌর নিতাই আশ্রমে নানা আয়োজন

নন্দনকানন রাধামাধব মন্দির ও শ্রীশ্রী গৌর নিতাই আশ্রম প্রাঙ্গণে নানা আয়োজন করেছে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) চট্টগ্রাম। শনিবার (২৯ অক্টোবর) সকালে মন্দির প্রাঙ্গণে এসব আয়োজন করা হয়। যার মধ্যে ছিল গিরি গোবর্ধন পূজা, অন্নকূট মহোৎসব, ইসকন প্রতিষ্ঠাতা আচার্য শ্রীল অভয়চরণাবিন্দ ভক্তিবেদান্ত স্বামী প্রভুপাদের ৪৩তম তিরোভাব তিথি ও গোপাষ্টমী মহোৎসব।

নন্দনকানন ইসকন মন্দিরের অধ্যক্ষ শ্রীপাদ পণ্ডিত গদাধর দাস ব্রহ্মচারীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন জন্মাষ্টমী উদযাপন পরিষদের কেন্দ্রীয় সভাপতি সুকুমার চৌধুরী।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম ইসকন রিজিওনাল সেক্রেটারি ও পুন্ডরীক ধামের অধ্যক্ষ চিন্ময় কৃষ্ণ দাস ব্রহ্মচারী, মহানগর পূজা কমিটির সাবেক সভাপতি অ্যাড. চন্দন তালুকদার, মহানগর হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাড. নিতাই প্রসাদ ঘোষ, মহানগর পূজা কমিটির সাধারণ সম্পাদক হিল্লোল সেন উজ্জ্বল, কাউন্সিলর জহরলাল হাজারী, কাউন্সিলর শৈবাল দাশ সুমন, কাউন্সিলর নিলু নাগ ও প্রকৌশলী আশুতোষ দাশ।

শুভেছা বক্তব্য রাখেন ইসকন নন্দনকানন মন্দিরের সহসভাপতি অকিঞ্চন গৌর দাস ব্রহ্মচারী, তারন নিত্যানন্দ দাস ব্রহ্মচারী, সুবল সখা দাস ব্রহ্মচারী, অপূর্ব মনোহর দাস ব্রহ্মচারী ও শেষরুপ দাস ব্রহ্মচারী।

সভায় বক্তারা বলেন, শ্রীল প্রভুপাদ ৭০ বছর বয়সে ১৯৬৫ সালে প্রথম আমেরিকা পদাপর্ণ করে বৈদিক সংস্কৃতি প্রাচাত্য দেশে প্রচার করেন। শ্রীল প্রভুপাদ আমেরিকায় ১৯৬৬ সালে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) প্রতিষ্ঠা করেন। ১৯৭৭ সালে শ্রীল প্রভুপাদ এই পবিত্র দিনে নিত্যধাম গমন করেন। প্রভুপাদের তিরোভাব তিথি ও পরমেশ্বর ভগবান গিরি গোবর্ধন পূজা ও অন্নকূট মহোৎসব সারাবিশ্বে সমাদৃত।

Yakub Group

এদিকে আয়োজনে দশ সহস্রাধিক ভক্তের মাঝে প্রসাদ বিতরণ করা হয়।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm