নতুন প্রজন্ম সত্যিকার ইতিহাস জানতে পারছে: আ জ ম নাছির

নতুন প্রজন্ম আজ সত্যিকার ইতিহাস জানতে পারছে উল্লেখ করে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আমাদের মূল অস্তিত্ব হলো আওয়ামী লীগ। আমাদের অস্তিত্ব ঠিক থাকলে দেশ ও জাতির কল্যাণ ও মঙ্গল হবে। তাই সাংগঠনিক শৃঙ্খলা ও ঐক্যের কোনো বিকল্প নেই।

শুক্রবার (২৫ মার্চ) সকালে থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রাম মিলনায়তনে নগর আওয়ামী লীগের উদ্যোগে ৫১তম স্বাধীনতা দিবসের আলাচনা সভায় তিনি এসব কথা বলেন।

আ জ ম নাছির উদ্দীন বলেন, বঙ্গবন্ধুকে পাক-মার্কিন নীলনকশা অনুযায়ী হত্যার পর দীর্ঘ ২১ বছর বাঙালি জাতিসত্তাকে ছিন্ন-বিচ্ছিন্ন করার অপচেষ্টা হয়। পুরো জাতিকে পাকিস্তানি ভাবধারায় পরিচালিত ও স্বাধীনতাবিরোধীদের পুনর্বাসিত করা হয়। ইতিহাস বিকৃত করে নতুন প্রজন্মকে ঘুম পাড়িয়ে রাখা হয়।

তিনি বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা টানা ১৩ বছর ক্ষমতায় থেকে বাংলাদেশকে অনন্য উচ্চতায় উন্নীত করেছেন। তা অনেকের কাছে ঈর্ষণীয়, তাই নানাভাবে ষড়যন্ত্র চলছে। ২১ বছর ধরে একাত্তরের পরাজিত শক্তি বাঙালিকে জিম্মি করে রাখলেও, তারা সাময়িক ইতিহাস বিকৃত করলেও নতুন প্রজন্ম আজ সত্যিকার ইতিহাস জানত পারছে। বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশ।

আরও পড়ুন: কর্ণফুলী কমপ্লেক্সের ৫ দোকানের সঙ্গে মামলা খেল মালঞ্চ

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন সহসভাপতি খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, উপদেষ্টা শেখ মোহাম্মদ ইসহাক, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, আইন বিষয়ক সম্পাদক শেখ ইফতেখার সাইমুল চৌধুরী এবং বন ও পরিবশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী।

সভা শেষে নাছির উদ্দীন জানান, শনিবার (২৬ মার্চ) স্বাধীনতা দিবস উপলক্ষে সকালে দারুল ফজল মার্কেটে দলীয় নেতাকর্মীদের জমায়েতে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, ৯টায় দারুল ফজল মার্কেট জামে মসজিদে খতমে কোরআন শেষে বড়পোল মোড়ে বঙ্গবন্ধুর ভাস্কর্যে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হবে। এছাড়া থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের স্ব স্ব উদ্যোগে স্বাধীনতা দিবসের দলীয় কর্মসূচি পালনের জন্য চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সবাইকে আহ্বান জানান তিনি।

এসআই/আলোকিত চট্টগ্রাম

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm