হাটহাজারী থানার নতুন ওসি রুহুল আমিন

হাটহাজারী মডেল থানার নতুন অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে যোগদান করেছেন মু. রুহুল আমিন।

মঙ্গলবার (১২ জুলাই) তিনি নতুন কর্মস্থলে যোগদান করে দায়িত্বভার গ্রহণ করেন।

এর আগে তিনি চট্টগ্রাম মেট্টোপলিটন (সিএমপি) এলাকার চকবাজার ও বাকলিয়া থানায় অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

আরও পড়ুন: হঠাৎ বদলি হাটহাজারী থানার সেই ওসি রফিক, যেতে হবে সিআইডিতে

যোগদানের পর নবাগত ওসি রুহুল আমিন বলেন, থানা, হাসপাতাল ও আদালত- এ তিনটি জায়গায় মানুষ সহজে যেতে না চাইলেও বিভিন্ন সমস্যার কারণে যেতে হয়। সেবাপ্রার্থী মানুষের জন্য হাটহাজারী থানা যেন ভরসার শেষ আশ্রয়স্থল হয় আমি সেভাবে কাজ করে যাব। অতীতের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে হাটহাজারীর গণমানুষের জন্য কাজ করব।

Yakub Group

ওসি বলেন, বাংলাদেশ পুলিশ জনগণের বন্ধু। থানায় টাউট ও দালালদের কোনো স্থান নেই। সমাজের সুবিধাবঞ্চিতরাসহ সকলে সমান সেবা পাবে। বাংলাদেশ পুলিশ বাহিনীর একজন গর্বিত সদস্য হিসেবে আমি নিরলসভাবে কাজ করে যেতে অঙ্গীকারাবদ্ধ।

ওসি আরও বলেন, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে সরকারের জিরো টলারেন্স নীতি বাস্তবায়নসহ জান-মালের নিরাপত্তা নিশ্চিত করে সমাজে আইনের শাসন প্রতিষ্ঠায় সর্বোচ্চ চেষ্টা অব্যাহত থাকবে। এ লক্ষ্যে স্থানীয় সাংবাদিকসহ সবার সহযোগিতা কামনা করি।

এছাড়া হাটহাজারীতে অবস্থিত দেশের অন্যতম দুই শীর্ষ বিদ্যাপীঠ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও হাটহাজারী আরবি বিশ্ববিদ্যালয়ে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে আন্তরিকতার সঙ্গে কাজ করে যাবেন বলে জানান তিনি।

প্রসঙ্গত, পুলিশ পরিদর্শক মু. রুহুল আমিন রাঙামাটি পার্বত্য জেলার পর্যটন উপজেলা হিসেবে পরিচিত সদর উপজেলায় ১৯৮১ সালে এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি গ্রামের প্রাথমিক বিদ্যালয়ের গণ্ডি পেরিয়ে রাঙামাটি সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও রাঙামাটি সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেন।

আরও পড়ুন: দুই ওসি নতুন ঠিকানায়—চকবাজারের আলমগীর রংপুরে, বাকলিয়ার রুহুল রাজশাহীতে

পরে রাজধানী ঢাকার শহীদ তিতুমীর কলেজ থেকে স্নাতক ও ম্যানেজমেন্ট থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

এরপর ২০০৬ সালে তিনি বাংলাদেশ পুলিশ বাহিনীতে উপপরিদর্শক (এসআই) হিসেবে যোগদান করেন। ২ ভাই, ১ বোনের মধ্যে তিনি সবার বড়। ব্যক্তি জীবনে ওসি মু. রুহুল আমিন বিবাহিত ও বর্তমানে তিন কন্যার বাবা।

আরবি/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm