চট্টগ্রামে স্মৃতিসৌধে ভিপি নূরের দলকে ধাওয়া দিল স্বেচ্ছাসেবক লীগ

চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল হাইস্কুল মাঠে ভিপি নূরের শতাধিক নেতাকর্মীকে ধাওয়া দিয়েছে মহানগর স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা।

শনিবার (২৬ মার্চ) দুপুর পৌনে ১টার দিকে স্বাধীনতা দিবসে স্মৃতিসৌধে শ্রদ্ধা জানানো শেষে এ ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহত হয়নি।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বেলা ১২টার দিকে মহানগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি দেবাশীষ নাথ দেবু ও সাধারণ সম্পাদক আজিজুর রহমান আজিজের নেতৃত্বে স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাতে আসেন নবগঠিত মহানগর নেতাকর্মীরা। এর আগে মাঠে অবস্থান নেয় ভিপি নূরের সংগঠনের নেতাকর্মীরা।

আরও পড়ুন: কাজীর দেউরিতে ধাওয়া-পাল্টা ধাওয়া, আটক ৭

পরে শ্রদ্ধা জানানো শেষে মহানগর স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা স্লোগান দিয়ে বের হয়ে যাওয়ার পথে হঠাৎ উত্তেজনা ও ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয় দুপক্ষের মধ্যে। এ সময় সাধারণ মানুষদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়লে সবাই দিগবিদিক ছুটতে থাকে। শেষে পুলিশি হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। এরপর স্বেচ্ছাসেবক লীগের একটি মিছিল এসে নিউমার্কেট মোড়ে সংক্ষিপ্ত সমাবেশ করে।

স্বেচ্ছাসেবক লীগ নেতাদের অভিযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটুক্তিমূলক স্লোগান দেওয়ায় ভিপি নুরের সমর্থকদের ধাওয়া দিয়ে মাঠ থেকে বের করে দেওয়া হয়েছে। তবে কোনো সংঘর্ষের ঘটনা ঘটেনি।

আরও পড়ুন: ‘লঙ্কাকাণ্ড’—আকবরশাহে ডাব পাড়াকে কেন্দ্র করে ধাওয়া-পাল্টা ধাওয়া, রক্তাক্ত যুবক

এ বিষয়ে স্বেচ্ছাসেবক লীগ মহানগর সভাপতি দেবাশীষ নাথ দেবু আলোকিত চট্টগ্রামকে বলেন, ২৬ মার্চে স্বাধীনতা দিবসে আমরা যখন ফুল নিয়ে শ্রদ্ধা জানাতে ঢুকছিলাম তখন ভিপি নুরের সংগঠনের শতাধিক নেতাকর্মী হাতে প্লেকার্ডসহ মাঠে অবস্থান নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতির পিতা বঙ্গবন্ধুকে নিয়ে বিভিন্ন কটুক্তিমূলক স্লোগান দিচ্ছিল।

নগর স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি দেলোয়ার হোসেন ফরহাদ আলোকিত চট্টগ্রামকে বলেন, শ্রদ্ধা জানানো শেষেও দেখলাম ভিপি নূরের লোকজন স্মৃতিসৌধে ফুল না দিয়ে আপত্তিকর বক্তব্য রাখছেন। তখন আমরা সবাই তাদের ধাওয়া দিয়ে মাঠ থেকে বিতাড়িত করি। এরপর আমরা মিছিল নিয়ে নিউমার্কেট চত্বরে সংক্ষিপ্ত সমাবেশ করেছি।

তবে এ ঘটনায় ভিপি নুরের কর্মী-সমর্থক কারো বক্তব্য পাওয়া যায়নি।

আরবি

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm