দ্বিতীয়বার অংশগ্রহণ—সংক্ষিপ্ত সিলেবাস, শিক্ষা মন্ত্রণালয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ভর্তি পরীক্ষায় দ্বিতীয়বার অংশগ্রহণের সুযোগ থাকছে না। এছাড়া করোনা বিবেচনায় ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসে নেওয়ার প্রস্তাবও ফিরিয়ে দিয়েছে কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (২১ এপ্রিল) দুপুরে কোর কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন উপউপাচার্য (অ্যাকাডেমিক) অধ্যাপক বেনু কুমার দে, বিভিন্ন অনুষদের ডিন ও কোর কমিটির সদস্যরা। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার ডেপুটি রেজিস্ট্রার এস‌এম আকবর হোছাইন এ তথ্য নিশ্চিত করেন।

আরও পড়ুন: চবির আবাসিক হলে অস্ত্র—পেট্রোল বোমা, পরিস্থিতি থমথমে

তিনি বলেন, আমাদের সিদ্ধান্ত হয়েছে যারা ২০১৯ সালে মাধ্যমিক (এসএসসি) ও সমমান এবং ২০২১ সালে উচ্চ মাধ্যমিক (এইচ‌এসসি) ও সমমান পরীক্ষা দিয়েছে কেবল তারাই ভর্তি হতে পারবে।’

আকবর হোছাইন আরও বলেন, শিক্ষা মন্ত্রণালয় একটা চিঠি দিয়েছিল। সেখানে সিলেবাস কমানোর বিষয়ে বলা হয়েছিল। কিন্তু আমাদের আগে থেকে যে সিলেবাসে পরীক্ষা হয়ে আসছে, এবারও সেভাবেই হবে।

এর আগে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ রাখা ও সিলেবাস সংক্ষিপ্ত করার বিষয়ে বিবেচনা করতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে চিঠি দিয়েছিল শিক্ষা মন্ত্রণালয়।

এসআই/আলোকিত চট্টগ্রাম

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm