দেশে ফিরছেন মুরাদ হাসান—বিমানবন্দরে প্রতীক্ষা

কখন দেশে ফিরছেন মন্ত্রিত্ব হারানো মুরাদ হাসান, সে অপেক্ষায় ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অপেক্ষা করছেন সাংবাদিকরা। দুবাই থেকে আসা যেকোনো ফ্লাইটেই ঢাকা ফিরছেন মুরাদ হাসান- এমনটিই খবরে সকাল থেকেই বিমানবন্দরে সাংবাদিকদের ভিড় লক্ষ্য করা গেছে।

রোববার (১২ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টায় দুবাই থেকে ঢাকায় আসা ফ্লাইটের টিকিট কাটলেও সে ফ্লাইটে আসেননি তিনি। ফলে বিকালের সিডিউলে থাকা অপর ফ্লাইটে ফিরতে পারেন মুরাদ হাসান- এমন খবরে সেখানে অপেক্ষা করছেন আগ্রহী অনেকেই।

আরও পড়ুন: কানাডায়ও জায়গা হলো না মুরাদ হাসানের

জানা গেছে, কানাডা ও দুবাই ঢুকতে না পেরে দেশে আসার প্রস্তুতি নেন ডা. মুরাদ হাসান। এমিরেটস এয়ারলাইন্সের একটি প্লেনে সকাল সাড়ে ৮টায় তাঁর ফেরার কথা ছিল। তবে তিনি ওই নির্ধারিত ফ্লাইটে আসেননি। একটি সূত্র জানায়, তিনি ফ্লাইট পরিবর্তন করে অন্য কোনো ফ্লাইটে ঢাকায় আসতে পারেন। সেক্ষেত্রে রোববার বিকেলেও ফিরতে পারেন।

Yakub Group

ডা. মুরাদ শুক্রবার (১০ ডিসেম্বর) দুপুর দেড়টায় টরন্টো পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছলে তাঁকে ইমিগ্রেশন কর্মকর্তারা জিজ্ঞাসাবাদ করেন। কূটনৈতিক সূত্রগুলো জানিয়েছে, করোনা সংক্রমণের সময় কানাডার নিয়ম অনুযায়ী প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় তিনি সে দেশে প্রবেশ করতে পারেননি।

আরও পড়ুন: বিতর্ক পিছু ছাড়ছে না মুরাদ হাসানের, কানাডায় গিয়েও শান্তি নেই

পরে দুবাইগামী একটি প্লেনে তাঁকে তুলে দেওয়া হয়। ডা. মুরাদ হাসান দুবাই ফিরে সংযুক্ত আরব আমিরাতে ঢোকার চেষ্টা করেন। তবে ভিসা না থাকায় তিনি আরব আমিরাতেও ঢুকতে পারেননি। পরে তিনি ঢাকায় আসার উদ্দেশ্য প্লেনের টিকিট কাটেন।

নারীর প্রতি বিদ্বেষমূলক বক্তব্য ও কয়েকটি অডিও ক্লিপ ফাঁসের ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ডা. মুরাদ হাসান প্রতিমন্ত্রী পদ থেকে পদত্যাগ করেন। ৭ ডিসেম্বর পদত্যাগ করার পর ৯ ডিসেম্বর রাতে কানাডার উদ্দেশ্য তিনি কূটনৈতিক পাসপোর্টে ঢাকা ত্যাগ করেন।

এসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm