দেশি-বিদেশি চক্রে ১৫ আগস্টের হত্যাকাণ্ড : ভূমিমন্ত্রী জাবেদ

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেন, ৭৫-এর ১৫ আগস্ট ইতিহাসের কালো অধ্যায়। ওই রাতে আমরা হারিয়েছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। পাশাপাশি হারিয়েছি বঙ্গবন্ধুর পরিবারের শেখ জামাল, শেখ কামাল, শেখ রাসেল ও অন্যান্য সদস্যদের। পৃথিবী যতদিন বেঁচে থাকবে ততদিন ৭৫-এর ১৫ আগস্টকে কেউ ভুলতে পারবে না।

জাতীয় শোক দিবস উপলক্ষে কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সোমবার (১৫ আগস্ট) দুপুরে স্থানীয় এক কমিউনিটি সেন্টার মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন হয়।

আরও পড়ুন : আগস্ট মাস আসলে বিএনপি নানামুখী ষড়যন্ত্র শুরু করে : তথ্যমন্ত্রী

ভূমিমন্ত্রী বলেন, যারা স্বাধীনতাকে কখনো মেনে নিতে পারেনি, তারাই দেশি ও বিদেশি চক্রে ১৫ আগস্টে হত্যাকাণ্ড চালিয়েছিল। কিছু আর্মি অফিসারকে উস্কানি দিয়ে এই কর্মকাণ্ড ঘটিয়েছিলেন। আল্লাহর অশেষ রহমতে আমাদের মহান নেত্রী বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও তাঁর বোন শেখ রেহেনা বিদেশে থাকায় বেঁচে গিয়েছিলেন। না হলে তাঁরা দুজনেরও একই পরিণতি হতো। ইতিহাস অনেক কিছু সাক্ষ্য দেয়।

Yakub Group

সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন মুক্তিযোদ্ধা এমএ ইসলাম, দক্ষিণ জেলা জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ইঞ্জি. ইসলাম আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি নজরুল ইসলাম টুকু, এসএম সালাহ, সেলিম উল্লাহ খান, এসএম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মো. দিদারুল আলম, নাজিম উদ্দীন হায়দার ও এপিএস আবদুল মান্নান, কর্ণফুলী থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি মোহাম্মদ আলী, জুলধা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল হক চৌধুরী, চরপাথরঘাটা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ছাবের আহমেদ, শিকলবাহা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, চরলক্ষ্যা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি সোলায়মান তালুকদার, চরপাথরঘাটা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ছৈয়দ আহমেদ, জুলধা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিক আহমেদ, শিকলবাহা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল করিম ফোরকান, বড়উঠান ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মান্নান খান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি শাহেদুর রহমান শাহেদ, মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মোমেনা আক্তার নয়ন, উপজেলা আওয়ামী লীগ নেতা দৌলতপুর বহুমুখী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. শহীদুল ইসলাম এবং কর্ণফুলী উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক সাজ্জাদ হোসেন সাজিদ প্রমুখ।

কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আমির আহমদের পরিচালনায় সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি ফারুক চৌধুরী।

সভার শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের আত্মার শান্তি কামনায় এক মিনিট নিরবতা পালন করা হয়। এর আগে সকাল সাড়ে ৯টায় জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন মৌলানা সাইফুল ইসলাম।

এসআই/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm