দুর্দান্ত দিনের পর চট্টগ্রামে আবার করোনার আঘাত

১৯ মাস পর দুর্দান্ত এক দিন কাটিয়েছিল চট্টগ্রাম। কিন্তু একদিন না যেতেই আবারও আঘাত করেছে করোনা। আগের দিন চট্টগ্রামে কোনো করোনা রোগী শনাক্ত হয়নি। অথচ পরদিনই হঠাৎ শনাক্ত বেড়ে ঠেকল দুঅঙ্কের ঘরে!

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়েছেন ১২ জন। তবে এ সময়ে চট্টগ্রামে করোনায় কারো মৃত্যু হয়নি। মঙ্গলবার (২৩ নভেম্বর) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

আরও পড়ুন: সুখবর—করোনাকে হারিয়ে দিয়েছে চট্টগ্রাম

Thai Food

প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে ১ হাজার ৭৬৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ০.৬৮ শতাংশ। শনাক্তদের মধ্যে ১০ জন নগরের এবং ১ জন হাটহাজারীর এবং অপরজন সীতাকুণ্ডের বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে শনাক্তের সংখ্যা হলো এক লাখ দুই হাজার ৩৬২ জন।

প্রতিবেদনে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ৪৬৮ জনের নমুনা পরীক্ষায় ১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ৬৭ জনের নমুনা পরীক্ষায় ৩ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি ল্যাবে ১৫ জনের নমুনা পরীক্ষায় ১ জনের করোনা শনাক্ত হয়।

এছাড়া শেভরন হাসপাতাল ল্যাবে ৪৫৬ জনের নমুনা পরীক্ষায় ২ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৬৯ জনের নমুনা পরীক্ষায় ৪ জন এবং মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ৭ জনের নমুনা পরীক্ষায় ১ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

এসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm