দুর্গন্ধে অস্থির জনজীবন—পথে পথে ময়লার স্তূপ কক্সবাজারে

কক্সবাজারে শহরজুড়ে আর্বজনায় অতিষ্ঠ হয়ে উঠেছে সাধারণ মানুষ। সড়কে ছড়িয়ে-ছিটিয়ে থাকা ডাস্টবিনের আবর্জনা পচে বের হচ্ছে দুর্গন্ধ।

ধর্মঘটের কারণে চারদিন ধরে শহরের বিভিন্ন অলিগলির ময়লা-আর্বজনা পরিষ্কার না করায় এমন দুর্ভোগ সৃষ্টি হয়েছে বলে জানান স্থানীয়রা।

পৌরসভা সূত্রে জানা গেছে, গত চার দিন ধরে ধর্মঘট ডাকায় ময়লা-আর্বজনা পরিস্কার করা হচ্ছে না। বৃহস্পতিবার (২০ মে) সকালে শহরের বৈদ্যঘোনা, ঘোনারপাড়া, হাসপাতাল সড়ক, বৌদ্ধ মন্দির সড়ক, বামিজ মার্কেট এলাকা, বড় বাজার, বাহারছড়া, আইবিপি মাঠসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে থাকা ময়লা-আবর্জনা থেকে বের হচ্ছে উৎকট দুর্গন্ধ।

শহরের ঘোনারপাড়ার বাসিন্দা দুলাল জানান, ময়লা-আর্বজনা গত কয়েকদিন ধরে পরিষ্কার না করায় এমন অবস্থার সৃষ্টি হয়েছে। রাস্তা দিয়ে চলাচল দায় হয়ে পড়েছে।

Yakub Group

গোলদীঘির পাড়ের ব্যবসায়ী রুপন দে বলেন, বর্তমানে আমরা আর্বজনার শহরে বাস করছি বলে মনে হচ্ছে। ডাস্টবিনের ময়লা রাস্তায় ছড়িয়ে-ছিটিয়ে ছড়াচ্ছে দুর্গন্ধ।

যোগাযোগ করা হলে কক্সবাজার পৌরসভার কনভারজেন্সি বিভাগের ইন্সপেক্টর মো. কবির আলোকিত চট্টগ্রামকে বলেন, ৪ দিন ধরে ধর্মঘট ডাকা হয়েছে মেয়রের নির্দেশে। তাই ময়লা-আর্বজনা পরিষ্কার করা হচ্ছে না।

কী কারণে ধর্মঘট জিজ্ঞেস করা হলে তিনি মেয়রের সঙ্গে বলার পরামর্শ দেন। ধর্মঘটের বিষয়ে জানতে কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমানের মুঠোফোনে একাধিকবার ফোন দিলেও সংযোগ পাওয়া যায়নি।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm