‘ক্ষমতার দাপটে’ বেপরোয়া—দুদকের মামলার জালে ‘কাউন্সিলর মানিক’

১ কোটি ৪৭ লাখ ৮৭ হাজার টাকা আত্মসাতের অভিযোগে লালখানবাজার ওয়ার্ডের সাবেক কাউন্সিলর এফআই কবির আহমদ মানিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (৯ নভেম্বর) দুদকের চট্টগ্রাম জেলা কার্যালয়-১ এ পৃথকভাবে চারটি মামলা দায়ের করেন সহকারী পরিচালক মো. আবু সাঈদ।

আরও পড়ুন: ‘দুর্নীতির হাট—৮ কর্তার দৌড়ঝাঁপ’ ডাক পড়েছে দুদকে, কাস্টমসে ৮৫০ কোটি টাকার অনিয়ম

মামলার চার আসামি হলেন- সাবেক কাউন্সিলর এফআই কবির আহমদ মানিক, জাগো ফাউন্ডেশনের প্রকল্প পরিচালক ফয়সাল সিদ্দিকী, লালখানবাজার কেন্দ্রীয় জামে মসজিদের সাবেক সভাপতি কাজী মাহমুদ ইমাম বিলু ও সাধারণ সম্পাদক এএন ফারুক আহমদ।

দুদকের মামলা সূত্রে জানা যায়, সরকারি পাহাড় কেটে বাড়ি নির্মাণ এবং পুকুর খনন করে ভাড়া বাবদ ৪৫ লাখ ৩৬ হাজার টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে সাবেক কাউন্সিলর এফআই কবির আহমদ মানিকের বিরুদ্ধে।

Thai Food

এছাড়া এফআই কবির আহমদ মানিক, কাজী মাহমুদ ইমাম বিলু ও এএন ফারুক বিরুদ্ধে মসজিদের দোকান বরাদ্দের নামে ৪৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।

আরও পড়ুন: ‘ক্ষমতার দাপট’—মেয়রের সচিবের সম্পদের পাহাড়, মাঠে নামল দুদক

অপর মামলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জায়গা দখল করে নকশাবহির্ভূত মার্কেট নির্মাণ করে ২৯ লাখ ৪০ হাজার টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়। এছাড়া মানিক ও জাগো ফাউন্ডেশনের প্রকল্প পরিচালক ফয়সাল সিদ্দিকীর বিরুদ্ধে ২৮ লাখ ১১ হাজার টাকা আত্মসাতের অভিযোগে আরও একটি মামলা করে দুদক।

যোগাযোগ করা হলে দুদক চট্টগ্রাম কার্যালয়-১ এর উপপরিচালক লুৎফুল কবির চন্দন আলোকিত চট্টগ্রামকে বলেন, মামলার আসামিরা ক্ষমতার অপব্যবহার করে এবং প্রতারণার মাধ্যমে ১ কোটি ৪৭ লাখ ৮৭ হাজার টাকা আত্মসাৎ করেছেন।

আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm