এবার দুদকের জালে ধরা পড়ল ‘বিতর্কিত’ সেই বদির বোনজামাই

কক্সবাজারে মাদকের টাকায় অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে নুরুল হোছাইনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (২১ নভেম্বর) দুদক সমন্বিত কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক রিয়াজ উদ্দিন বাদী হয়ে এ মামলা করেন। মামলায় ১ কোটি ৩ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।

মামলার আসামি নুরুল হোছাইন কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির মামাতো বোনের স্বামী এবং টেকনাফ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলম বাহাদুরের বোনজামাই।

আরও পড়ুন: ঘুষসহ ধরা, দুদকের মামলায় আগ্রাবাদ ভূমি অফিস কর্মচারীর ৩ বছরের জেল

দুদক সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক তুষার আহমেদ বিষয়টি নিশ্চিত করে বলেন, মামলার এজাহারে নুরুল হোছাইনের বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত ১ কোটি ৩ লাখ টাকার সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।

Yakub Group

তিনি আরও বলেন, ১৫ নভেম্বর নুরুল হোছাইনের বিরুদ্ধে মামলার অনুমোদন পাওয়ার পর আজ মামলা করা হয়েছে।

যোগাযোগ করা হলে মামলার বাদী দুদক কর্মকর্তা রিয়াজ উদ্দিন বলেন, নুরুল হোছাইন ও তার ভাই আবদুর রহিমের বিরুদ্ধে ইয়াবা ব্যবসার মাধ্যমে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের অভিযোগ দুদকের প্রধান কার্যালয় থেকে বিভাগীয় কার্যালয় হয়ে কক্সবাজারে আসে। অভিযোগের অনুসন্ধান করতে গিয়ে নুরুল হোছাইনকে সম্পদের হিসাব দিতে বলা হলে তিনি ২০১৮ সালের ২৯ নভেম্বর ডাকযোগে হিসাব পাঠান। তার দেওয়া হিসাব যাচাই-বাছাই করে জ্ঞাত আয় বহির্ভূত ১ কোটি ৩ লাখ টাকার সম্পদের প্রমাণ পাওয়া যায়। এরপর মামলার সুপারিশ করে দুদক প্রধান কার্যালয়ে প্রতিবেদন পাঠানো হয়। সেখান থেকে গত ১৫ নভেম্বর মামলার অনুমোদন দেওয়া হয়। যার পরিপ্রেক্ষিতে আজ মামলা করা হয়েছে।

বিডি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm