চাক্তাইয়ের দুই ভোগ্যপণ্যের ফ্যাক্টরিতে তালা ঝুলিয়ে দিলেন ম্যাজিস্ট্রেট

নোংরা পরিবেশে ভোগ্যপণ্য তৈরি ও স্বাস্থ্যবিধি অনুসরণ না করায় চাক্তাইয়ের দুই প্রতিষ্ঠানে তালা লাগিয়ে দেওয়া হয়েছে।

শনিবার (২ এপ্রিল) সকালে আমিন হাজী রোড এলাকায় এ অভিযান চালান চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ভ্রাম্যমাণ আদালত। অভিযানে নেতৃত্ব দেন চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী।

আরও পড়ুন: কমিউনিটি সেন্টারে হঠাৎ ম্যাজিস্ট্রেটের হানা—কনের বাবাকে জরিমানা

অভিযানে দেখা যায়, অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে এবং স্বাস্থ্যবিধি না মেনে চাক্তাইয়ের হিফস এগ্রো ফুড প্রোডাক্ট নুডলস ও ম্যাকারনি তৈরি করছিল। একইভাবে নোংরা পরিবেশে আইসক্রিম তৈরি করছিল শাহ্ আমানত ফুড প্রোডাক্ট।

এদিকে রমজান মাসে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে বাকলিয়া কালা মিয়া বাজারেও অভিযান চালানো হয়। এ সময় ব্যবসা প্রতিষ্ঠানে মূল্যতালিকা না টাঙানোর দায়ে ৪ দোকান মালিকের বিরুদ্ধে মামলাসহ ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

আরও পড়ুন: সাতসকালে পাহাড় কাটছিল ২ যুবক, ধরলেন ম্যাজিস্ট্রেট

নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী জানান, অস্বাস্থ্যকর, নোংরা পরিবেশ এবং স্বাস্থ্যবিধি না মেনে নুডলস ও ম্যাকারনি উৎপাদন করায় চাক্তাইয়ের হিফস এগ্রো ফুড প্রোডাক্ট বন্ধ করে দেওয়া হয়েছে। অভিন্ন কারণে বন্ধ করে দেওয়া হয়েছে শাহ্ আমানত ফুড প্রোডাক্ট নামের আইসক্রিম ফ্যাক্টরিটি। এছাড়া বাকলিয়া কালা মিয়া বাজারে মূল্যতালিকা না টাঙানোর দায়ে ৪ দোকান মালিকের বিরুদ্ধে মামলাসহ ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান চসিকের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সহায়তা করে।

আরবি

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm