লোহাগাড়ায় দিনদুপুরে বালু তুলছিল ২ যুবক, এক মাসের কারাদণ্ড

লোহাগাড়ায় অবৈধভাবে মাটি কাটা ও বালু উত্তোলনের দায়ে ২ যুবককে ৬০ হাজার টাকা অর্থদণ্ড ও প্রত্যেককে ১ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় মাটি ও বালুভর্তি দুটি ড্রাম্প ট্রাকও জব্দ করা হয়।

শনিবার (৫ নভেম্বর) বেলা সোয়া ১২টার দিকে উপজেলার চরম্বা ইউনিয়নের বাইয়ারপাড়ার হাঙ্গর খাল এলাকায় এ অভিযান চালান উপজেলা সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. শাহজাহান।

আরও পড়ুন: লোহাগাড়ার ৩ স্পটে দিনদুপুরে বালু উত্তোলন, অ্যাকশনে যেতেই উধাও পাচারকারীরা

দণ্ডপ্রাপ্তরা হলেন- চরম্বা ইউনিয়নের জটপুকুর পাড়ার মো. আব্দুল মোনাফের ছেলে মো. রিদুয়ানুল হক (১৯) ও জান মোহাম্মদ সিকদার পাড়ার ছাবের আহমদের ছেলে জাকির হোসেন (২৬)।

ভূমি অফিস সূত্রে জানা যায়, চরম্বা ইউনিয়নের বাইয়ারপাড়া হাঙ্গর খাল সংলগ্ন লক্ষ্মীর জোরাছড়া এলাকায় একটি মহল অবৈধভাবে মাটি কেটে ও বালু উত্তোলন করে বিক্রি করছিল। খবর পেয়ে সেখানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালায় উপজেলা প্রশাসন।

Yakub Group

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. শাহজাহান আলোকিত চট্টগ্রামকে বলেন, উপজেলার চরম্বা ও বাইয়ারপাড়ায় অভিযানে ২ যুবককে ৬০ হাজার টাকা অর্থদণ্ড ও প্রত্যেককে ১ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। এসময় মাটি ও বালুভর্তি দুটি ড্রাম্প ট্রাক জব্দ করা হয়েছে।

অভিযানে লোহাগাড়া থানা ও গ্রাম পুলিশ সহযোগিতা করে।

এসএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm