দত্তবাড়ি স্কুলের শিক্ষার্থীদের মানববন্ধন

সীতাকুণ্ডের দত্তবাড়ি প্রাথমিক বিদ্যালয়ের ক্লাসরুমের তালা খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন করেছে স্কুলের শত শত শিক্ষার্থী।

শনিবার (২৯ মে) বিদ্যালয় চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় শিক্ষার্থীরা ‘বিদ্যালয়ের চেয়ার টেবিল ফিরিয়ে দাও, স্কুল গেইট খুলে দাও, ক্লাসরুমের তালা খুলে দাও’ দাবি সম্বলিত প্ল্যাকার্ড প্রদর্শন করে।

ঘটনার বিবরণে জানা যায়, ১৯৩৫ সালে প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী দত্তবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গত ২৯ এপ্রিল গভীর রাতে দুষ্কৃতিকারিরা ঢুকে ১ টিউবওয়েল, ১০০ জোড়া বেঞ্চ, ৫টি চেয়ার ও ৫টি টেবিল চুরি করে নিয়ে যায়। যার আনুমানিক মুল্য প্রায় আড়াই লাখ টাকা। এছাড়া বিদ্যালয়ের টিন সরিয়ে আরও ৩ লাখ টাকার ক্ষতিসাধন করে ।

পরে প্রধান শিক্ষিকা তৃপ্তি রানী ধরের পক্ষে সহকারি শিক্ষক মো. শরিফুল ইসলাম বাদি হয়ে চঞ্চল কুমার দত্ত ও বিষ্ণু কুমার দত্তকে বিবাদি করে গত ২ মে একটি অভিযোগ দায়ের করেন থানায়।

অভিযোগের ভিত্তিতে ১০ মে সীতাকুণ্ড মডেল থানায় একটি মামলা হয়। কিন্তু ঘটনার দীর্ঘ ১ মাস ও মামলার ১৮দিন অতিবাহিত হলেও কোনো প্রতিকার না পেয়ে মানববন্ধন করে শিক্ষার্থীরা।

এ বিষয়ে প্রধান শিক্ষক তৃপ্তি রানী ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি কাউন্সিলর হারাধন চৌধুরী বাবু জানান, গত ২৯ এপ্রিল বিদ্যালয়ের কক্ষগুলি জবরদখল ও চেয়ার টেবিল চুরি করে নিয়ে যায়। এ ঘটনায় কোনো প্রতিকার হয়নি।

সীতাকুণ্ড মডেল থানার ওসি (তদন্ত) সুমন বণিক জানান, বিদ্যালয়ে চুরির ঘটনার তদন্ত চলছে। আশাকরি শীঘ্রই একটি রেজাল্ট পাওয়া যাবে।

আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm