চট্টগ্রামে সরকারি তেল ডাল চিনি লুকিয়ে রাখা হয়েছিল গুদামে

সরকারি সংস্থা টিসিবির (ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ) পণ্য অবৈধভাবে গুদামজাত করার অপরাধে ডিলারসহ তিনজনকে আটক করেছে র‌্যাব-৭। এ সময় তাদের কাছ থেকে টিসিবির লোগোযুক্ত ২ হাজার লিটার সয়াবিন তেল, ৫০০ কেজি মসুর ডাল ও ৫০০ কেজি চিনি উদ্ধার করা হয়।

মঙ্গলবার (২২ মার্চ) সকালে ইপিজেড থানার সিমেন্ট ক্রসিং কাঁচাবাজার সংলগ্ন জামে মসজিদের পেছনে জসিম উদ্দিনের মালিকানাধীন গোডাউন থেকে এসব পণ্য উদ্ধার করা হয়।

আটকরা হলেন- পতেঙ্গা থানার রাজাপুকুরপাড় এলাকার মৃত মো. হানিফের ছেলে কামরুল ইসলাম রাশেদ (৩৯), সাতকানিয়া থানার খাগরিয়া এলাকার মৃত কামাল উদ্দিনের ছেলে মো. নুরুল্লাহ (৩৮) ও ইপিজেড থানার দক্ষিণ হালিশহর এলাকার মৃত হাজি আবুল কালামের ছেলে মো. জসিম উদ্দিন (৪৩)। এর মধ্যে জসিম উদ্দিন টিসিবির ডিলার।

আরও পড়ুন: হাতে হাতে টিসিবির তেল চিনি ডাল—মুখে তৃপ্তির হাসি

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার আলোকিত চট্টগ্রামকে বলেন, নগরের ইপিজেড থানার সিমেন্ট ক্রসিং কাঁচাবাজার সংলগ্ন জামে মসজিদের পেছনে একটি গুদামে টিসিবির পণ্য মজুদ করা হচ্ছে— এমন তথ্যে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে টিসিবির ডিলারসহ তিনজনকে আটক করা হয়। পরে ওই গোডাউন থেকে ২ হাজার লিটার টিসিবির সয়াবিন তেল, ৫০০ কেজি মসুর ডাল ও ৫০০ কেজি চিনি উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, মজুদ করা পণ্যগুলো টিসিবির এটা যাতে বুঝতে না পারে সেজন্য সয়াবিন তেলের বোতলগুলো খুলে তেল বড় বড় ড্রামে মজুদ করা হচ্ছিল। ডাল এবং চিনিও একই প্রক্রিয়ায় মজুদ করা হয়েছিল। আইনানুগ প্রক্রিয়া শেষে আটকদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

এএইচ/আরবি

 

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm