তারেক রহমান এদেশকে লুটেপুটে খেতে চেয়েছিল: নওফেল

‘জঙ্গি সংগঠন জামাত-উল-মুজাহিদীনকে ক্ষমতায় থাকা অবস্থায় অস্ত্র গোলাবারুদ দেওয়ার কাজ তারেক রহমান করেছে তার মায়ের মদদে। তারা চেয়েছিল বাংলাদেশকে আফগানিস্তান বানাবে আর লুটেপুটে খাবে। তারা আজ শান্তিতে নাই, কারণ তাদের সেই স্বপ্ন সফল হয় নাই।’

মঙ্গলবার (৬ জুলাই) খাদ্য উপহারসামগ্রী বিতরণকালে একথা বলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

নগরের রহমতগঞ্জে রক্ষাকালী আবাসন প্রকল্পের পক্ষ থেকে চট্টগ্রাম-৯ আসনে বসবাসরত ২০০০ পরিবারের মাঝে এ উপহারসামগ্রী বিতরণ করা হয়।

প্রধান অতিথির ব্যারিস্টার নওফেল বলেন, ১ জুলাই কঠোর লকডাউন শুরুর পর থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই সংকট মোকাবিলায় প্রশাসন এবং আওয়ামী লীগের নেতাকর্মীরা যে যার অবস্থান থেকে মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। জেলা প্রশাসকের মাধ্যমে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের মাঝে নগদ অর্থ ও খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন প্রধানমন্ত্রী। করোনা এই সংকটে রক্ষাকালী আবাসন কর্তৃপক্ষ আত্মমানবতার সেবায় এগিয়ে আশায় তাদের ধন্যবাদ জানাই।

Yakub Group

শিক্ষা উপমন্ত্রী আরো বলেন, আপনার সবাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন। তিনি যেনো সুস্থ ও নিরাপদ থেকে এই নেতৃত্ব দিতে পারেন। উনি আছেন বলেই বাংলাদেশে সকল সম্প্রদায় ও ধর্মের মানুষ শান্তিতে বসবাস করতে পারছেন। সকালে খবরে দেখলাম তালেবান আফগানিস্তান দখল করে ফেলছে। তালেবানি শক্তিকে যারা আশ্রয়-প্রশ্রয় দিয়েছে, যারা বাংলাদেশে বলতো- ‘আমরা সবাই তালেবান বাংলা হবে আফগান’, এরা কিন্তু বাংলাদেশ ছেড়ে কেউ পালিয়ে যায় নাই। এরা বিভিন্ন রাজনৈতিক দলের নাম করে বিভিন্ন চেহারা নিয়ে আছে। এই মৌলবাদী গোষ্ঠী এক ধর্মের মানুষের সঙ্গে অন্যধর্মের মানুষের ঝগড়া লাগিয়ে সহিংসতা সৃষ্টি করে সারা পৃথিবীতে জঙ্গিবাদী গোষ্ঠী হিসেবে আমাদের পরিচিত করাতে চায়।

তিনি আরো বলেন, বাংলাদেশে ইতোমধ্যে ১ কোটি ভ্যাকসিন এসেছে, আরো ১ কোটি আসছে। এভাবে মোট জনসংখ্যা বিশাল একটা অংশকে দ্রুত ভ্যাকসিন প্রদান শেষ করে লউডাউন তুলে দেওয়া হবে। আমরা সবাই আবার স্বাভাবিক জীবনে ফিরে যাবো।

সুমন কুমার বণিকের সভাপতিত্বে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের উদ্যোক্তা ও চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক ডা. বিদুৎ বড়ুয়া।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক কাউন্সিলর জহর লাল হাজারী, নগর মহিলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাউন্সিলর নিলু নাগ, কাউন্সিলর রুমকি সেনগুপ্ত, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের কারা পরিদর্শক আজিজুর রহমান আজিজ, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের নেতা ফরহাদুল ইসলাম রিন্টু।

উপস্থিত ছিলেন রক্ষাকালী আবাসনের পক্ষে বিধান ধর, কৃষ্ণ কর্মকার, পুলক দত্ত, জ্ঞান রঞ্জন নাথ, বিকাশ ধর, কাঞ্চন মল্লিক, শ্যামদাশ ধর, সৌমেল দত্ত।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm