বিপিএলে তারকা-খরায় চট্টগ্রাম, শক্তিশালী ঢাকা—কুমিল্লা—বরিশাল

টি-টুয়েন্টির অন্যতম বড় আসর বাংলাদেশ প্রিমিয়ার ক্রিকেট লিগের (বিপিএল) প্লেয়ার ড্রাফটে চমকহীন দল চট্টগ্রাম। ড্রাফটে নেই ‘বড়’ কোনো তারকা খেলোয়াড়। আবার ড্রাফটের আগে ৩ জন বিদেশি প্লেয়ার নেওয়ার সুযোগ থাকলেও এর সদ্ববহার করতে পারেনি চট্টগ্রাম।

এ অবস্থায় এখন ড্রাফটের বাইরে দেশি-বিদেশি বড় কোনো খেলোয়াড় নিয়ে তারকা-খরা কাটানো যায় কিনা সেই অপক্ষোয় থাকতে হচ্ছে দলটির ভক্ত-সমর্থকদের।

আগামী ২১ জানুয়ারি শুরু হতে যাওয়া বিপিএলের অষ্টম আসরের প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হয়। সোমবার (২৭ ডিসেম্বর) দুপুরে রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে শুরু হয় এই ড্রাফট অনুষ্ঠান।

চট্টগ্রাম দলে পেসার শরিফুল ইসলাম, অফ স্পিনার আফিফ হোসেন, অলরাউন্ডার শামীম হোসেনের সঙ্গে বারবার ফর্ম হারিয়ে জাতীয় দল থেকে ছিটকে পড়া সাব্বির রহমান ও মেহেদি হাসান মিরাজ আছেন। এছাড়া মুকিদুল ইসলাম, রেজাউর রহমান রাজাকেও ড্রাফটে নিয়েছে দলটি। আর বিদেশি প্লেয়ারদের মধ্যে আছে চাডউইক ওয়ালটন ও রায়দ এমরিট।

আরও পড়ুন: চট্টগ্রামে করোনায় এবার ‘উল্টো’ চিত্র

ড্রাফটের আগে দলটি ভিড়িয়েছে নাসুম আহমেদ, কেনার লুইস, বেনি হাওয়েলকে। চট্টগ্রাম দুর্বল টিম গড়লেও ঢাকা, বরিশাল কুমিল্লা গড়েছে শক্তিশালী টিম। যেখানে ঢাকার হয়ে খেলবেন চট্টগ্রামের ছেলে তামিম ইকবাল। এছাড়া প্লেয়ার তালিকায় আছেন– ক্রিকেট থেকে অবসর নেওয়া অভিজ্ঞ মাশরাফি বিন মুর্তজা। এছাড়া শুভাগত হোম চৌধুরী, নাঈম শেখ, আরাফাত সানি, মোহাম্মদ শাহজাদ, ফজল হক ফারুকি, নাজিবউল্লাহ জাদরান ও ইসুরু উদানা রয়েছেন।

কুমিল্লায় আছেন– লিটন দাস, শহিদুল ইসলাম, ইমরুল কায়েস, তানভির ইসলাম, আরিফুল হক, নাহিদুল ইসলাম, কুসল মেন্ডিস, ওশেন টমাস। কুমিল্লা ড্রাফটের আগেই তারা নিশ্চিত করেছে ফাফ ডু প্লেসি, সুনিল নারাইন ও মইন আলির মতো তারকাকে।

টি-টোয়েন্টির মহাতারকা ক্রিস গেইল খেলবেন বরিশালের হয়ে। দলটিতে আছে সাকিব আল হাসান, দানুশকা গুনাথিলাকা ও মুজিব উর রহমানের মতো তারকা প্লেয়ার। এছাড়া নুরুল হাসান সোহান, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান রানা, ফজলে মাহমুদ রাব্বি, তৌহিদ হৃদয়, জিয়াউর রহমান, ওবেড ম্যাককয়, আলজারি জোসেফও আছেন।

বিপিএলের নিয়মিত মুখ থিসারা পেরেরাকে ড্রাফটের আগেই নিয়েছে খুলনা। সঙ্গে আছে আফগান পেসার নাভিন উল হক, সিকুগে প্রসন্ন, সিকান্দা রাজা। দেশি খেলোয়াড়দের তালিকায় আছেন শেখ মেহেদি হাসান, সৌম্য সরকার, কামরুল ইসলাম রাব্বি, ইয়াসির আলি চৌধুরী, ফরহাদ রেজা ও রনি তালুকদার।

সিলেটে আছেন দিনেশ চান্দিমাল, কেসরিক উইলিয়ামস, মোসাদ্দেক হোসেন, মো. মিঠুন, আল আমিন হোসেন, নাজমুল ইসলাম অপু, এনামুল হক, সোহাগ গাজী, রবি বোপারা ও অ্যাঞ্জেলো পেরেরা।

এসি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm