সুখবর—এখন স্পিনারদের মুখোমুখি হবেন তামিম, কিছুদিন পর পেসারদের

দীর্ঘ ৬ মাস ধরে ক্রিকেটের বাইরে আছেন বাংলাদেশের ওয়ানডে ও টি-টুয়েন্টি দলের ক্যাপ্টেন তামিম ইকবাল। আবার কবে মাঠে ফিরছেন তামিম- বেশ কিছুদিন ধরে এমন প্রশ্ন থাকলেও উত্তর মিলছিল না। তবে সহসাই আবারও ব্যাট হাতে লাল-সবুজ জার্সিতে দেখা যাবে তামিম ইকবালকে- এমন ইঙ্গিত মিলেছে।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি গ্রাউন্ডে সোমবার (২০ ডিসেম্বর) নেটে ব্যাটিং অনুশীলন শুরু করেন দেশের সবচেয়ে নির্ভরযোগ্য ওপেনার তামিম। আঙ্গুলের ইনজুরির কারণে দীর্ঘ বিরতির পর ক্রিকেটে ফেরার প্রক্রিয়া শুরুর ইঙ্গিত বলা হচ্ছে এটিকে। ধারনা করা হচ্ছে, জানুয়ারির তৃতীয় সপ্তাহে শুরু হতে যাওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি দিয়ে ক্রিকেটে ফিরতে পারেন তামিম।

আরও পড়ুন: সাকিবের সেরা একাদশ—যাদের ওপর ভরসা বিশ্বসেরা অলরাউন্ডারের

গত জুলাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে সর্বশেষ জাতীয় দলের হয়ে খেলেছিলেন তামিম। সফরে টি-টোয়েন্টি সিরিজ ও টেস্ট সিরিজ মিস করেন তিনি। ইনজুরির কারণে ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকেও ছিটকে যান তিনি। এরপর টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে নিজেকে সরিয়ে নেন তামিম।

গত মাসে ঘরের মাঠে হয়ে যাওয়া পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে তার ক্রিকেটে ফেরার কথা থাকলেও নেপালে এভারেস্ট প্রিমিয়ার লিগ খেলতে গিয়ে আবারও ইনজুরিতে পড়েন দাপুটে এ ব্যাটসম্যান। এদিকে নেটে বেশ স্বাচ্ছন্দ্যে ব্যাটিং করতে দেখা গেছে তামিমকে।

আরও পড়ুন: সাকিব-মোস্তাফিজকে ছেড়ে দিয়েছে কলকাতা-রাজস্থান

ইনজুরি থেকে সুস্থ হতে দেরি হওয়ায় গত ২২ নভেম্বর ইংল্যান্ডের লিডসে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করেন তিনি। ভাঙা আঙ্গুলে অস্ত্রোপচার করাতে হতে পারে ভেবে ইংল্যান্ডে গিয়েছিলেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। কিন্তু ইংল্যান্ডের স্ক্যান রিপোর্টে দেখা গেছে তামিমের আঙ্গুলের চিড় প্রায় সেরে গেছে এবং ডাক্তার তাকে এক মাসের জন্য পুনর্বাসনে পাঠান।

তাই নির্ধারিত সময়ের আগেই সবুজ সংকেত পেয়ে মাঠে ফিরেন তামিম। কারণ তার সুস্থতা প্রত্যাশার চেয়ে দ্রুত ছিল। তবে শুরুতে হালকা ব্যাটিং করতে হবে তাকে। কাজের চাপ ধীরে ধীরে বাড়াবেন তিনি। আপাতত শুধু নেটে স্পিনারদের মুখোমুখি হবেন তামিম। কিছুদিন পর পেসারদের বিপক্ষে খেলবেন তিনি।

এসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm