টেকনাফে মেয়র হচ্ছেন ইসলাম, সাংবাদিক মনিরের হ্যাটট্রিক

কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফ পৌরসভা নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় তৃতীয় বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী মো. ইসলাম।

এছাড়া কাউন্সিলর নির্বাচিত হয়েছেন দৈনিক আমাদের সময়ের টেকনাফ প্রতিনিধি আব্দুল্লাহ মনির। এ নিয়ে তৃতীয়বারের মতো টেকনাফ পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হলেন তিনি।

সোমবার (৬ ডিসেম্বর) বিকালে এসব তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ পৌর নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. বেদারুল ইসলাম। তিনি বলেন, সোমবার বিকালে পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের ৫ জন কাউন্সিলর প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। এতে ওই ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী আব্দুল্লাহ মনিরের আর কোনো প্রতিদ্বন্দ্বী নেই। তাই তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর নির্বাচিত হলেন।

আরও পড়ুন : নির্বাচনি সহিংসতা : স্বতন্ত্র মেয়র প্রার্থীর বিরুদ্ধে নৌকা প্রার্থীর মামলা

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন সোমবার বিকালে জাতীয় পার্টির মেয়র প্রার্থী মো. শাহজাহান মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

এর আগে ২৯ ডিসেম্বর বাছাইয়ের দিন স্বতন্ত্র মেয়র প্রার্থী আবদুস শুক্কুর ও মো. ইসমাইলের মনোনয়নপত্র বাতিল হয়। এখন এ পৌরসভায় মেয়র পদে আর কোনো প্রার্থী না থাকায় নৌকার প্রতীকের মো. ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

মনোনয়নপত্র প্রত্যাহারের পর পৌরসভার ৩টি সংরক্ষিত ওয়ার্ডে ১০ জন নারী কাউন্সিলর ও ৯টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদের জন্য ২০ প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন বলে জানিয়ছে নির্বাচন কার্যালয় সংশ্লিষ্টরা।

আগামীকাল মঙ্গলবার (৭ মঙ্গলবার) প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দের পর আনুষ্ঠানিক প্রচারণা শুরু হবে। পৌর নির্বাচনে ভোটার রয়েছেন ১৩ হাজার ৮৫ জন। ২৬ ডিসেম্বর বাহারছড়া ও সেন্টমার্টিন ইউনিয়নসহ পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বলরাম/ডিসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm