টাকা নিয়ে জায়গা ছাড়েনি মালিক, সিডিএর উচ্ছেদে কপাল পুড়ল নিরীহদের

নগরের এলিভেটেড এক্সপ্রেসওয়ের অনুমোদিত নকশায় বিদ্যমান ১২টি দোকান ও একটি ছয়তলা ভবন উচ্ছেদ করেছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সকাল ১১টা থেকে দেওয়ানহাটে এ অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন সিডিএর স্পেশাল ম্যাজিস্ট্রেট তাহমিনা আফরোজ চৌধুরী।

আরও পড়ুন : নাসিরাবাদে বেহাত জায়গা হাতে পেল চট্টগ্রাম সিটি করপোরেশন

সিডিএ সূত্রে জানা গেছে, এলিভেটেড এক্সপ্রেসওয়ের নকশা অনুযায়ী দেওয়ানহাটের ১২টি দোকান ও একটি ছয়তলা ভবন নকশার সীমানায় পড়ে। নকশা অনুযায়ী ভবনটি অধিগ্রহণ করে মালিকপক্ষকে ক্ষতিপূরণের অর্ধেক টাকা বুঝিয়ে দেয় সিডিএ। এরপর ভবনটি উচ্ছেদ করার জন্য মালিকপক্ষকে একটি চিঠি দেওয়া হয়। চিঠি দেওয়া দুমাস পার হলেও ভবনটি উচ্ছেদ না করায় প্রকল্পের কাজ থমকে যায়। প্রকল্পের কাজ অটুট রাখতে আজকে অভিযান চালিয়ে ভবনটি উচ্ছেদ করা হয়।

Yakub Group

বিষয়টি নিশ্চিত করে সিডিএর পেশকার ফয়েজ আহমদ জানান, দেওয়ানহাট এলিভেটেড এক্সপ্রেসওয়ের চলমান প্রকল্পের নকশার মধ্যে বিদ্যমান ১২টি দোকান ও একটি ছয়তলা ভবন উচ্ছেদ করা হয়েছে। জায়গাটি অধিগ্রহণ করে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ ভবন মালিককে অর্ধেক টাকা দিয়ে দেয়।

তিনি আরও বলেন, দুমাস আগে ভবন মালিককে চিঠি দেওয়া হয়েছিল, জায়গা খালি করার জন্য। কিন্তু মালিকপক্ষ জায়গা খালি না করায় প্রকল্পের কাজ থমকে যায়। বারবার চিঠি দেওয়ার পরও সরে না যাওয়ায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এতে যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তারা মালিকপক্ষ থেকে ক্ষতিপূরণ নিতে পারেন।

এএইচ/এসআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm