স্বর্গের লোভে খুন—ঝুলতে হবে ফাঁসিতে

স্বর্গে যাওয়ার লোভে খুন করেছিলেন বন্ধুকে। আর সেই খুনের দায়ে রিটু আয়কে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৬ মে) দুপুরে চট্টগ্রামের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. সারওয়ার আলমের আদালত শুনানি শেষে এ রায় ঘোষণা করেন। বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী অজয় বোস রিংকু। 

আইনজীবী অজয় বোস রিংকু বলেন, ২০১২ সালের ২১ অক্টোবর সীতাকুণ্ডে রিটু আয় নামের এক যুবককে হত্যার দায়ে শুভলব চৌধুরী ওরফে বাবুকে মৃত্যুদণ্ড, একইসঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। পুরো বিচারিক কার্যক্রমে ১৯ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়। আদালতের নির্দেশের পর তাকে কারাগারে পাঠানো হয়।

আরও পড়ুন: মধ্যরাতে প্রেমিকাকে ভিডিও কলে রেখেই ফাঁসিতে ঝুললেন যুবক

Yakub Group

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি শুভলব চৌধুরী সীতাকুণ্ড থানার উত্তর মছদ্দার সুলতানা মন্দির সেন বাড়ির সুনীল চৌধুরীর ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, আসামি শুভলব চৌধুরীর মা স্বপ্নে এসে তাকে বলেন, তার বন্ধু রিটু আয়কে হত্যা করলে সে স্বর্গে যেতে পারবে। মায়ের আদেশ মানতে এবং স্বর্গে যাওয়ার আশায় বাজারে গিয়ে দা কিনে মন্দিরে রেখে দেন শুভলব। পরে বন্ধু রিটুকে ডেকে এনে সেই দা দিয়ে কুপিয়ে শরীর থেকে মাথা বিচ্ছিন্ন করে দেন। লাশ গুম করতে পাশের সিকদার বিলে শরীর ও মাথা ফেলে দেন।

পরে রক্তমাখা জামাকাপড় খুলে মন্দিরে রেখে সটকে পড়েন শুভলব। লাশ এবং রক্তমাখা জামাকাপড় দেখে খবর পেয়ে পুলিশ এসে লাশ উদ্ধার করে শুভলবকে আটক করে। এ ঘটনায় রিটু আয়ের ভাই টিটু আয় বাদি হয়ে হত্যা মামলা দায়ের করেন। পরে বন্ধুকে হত্যার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন শুভলব।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm