জ্বালানি তেল লিটারে কমল ৫ টাকা, ফেসবুকে সমালোচনার ঝড়

দেশের বাজারে সবধরণের জ্বালানি তেলের দাম লিটারে পাঁচ টাকা কমিয়েছে সরকার। কেরোসিন, ডিজেল, পেট্রোল ও অকটেনের দাম লিটারপ্রতি পাঁচ টাকা কমানোর সিদ্ধান্ত জানিয়েছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়। তবে দাম কমানোে এ সিদ্ধান্তে সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে সমালোচনার ঝড়।

আরও পড়ুন: রাশিয়া থেকে এলো জ্বালানি তেলের নমুনা, পরীক্ষার পর আমদানির সিদ্ধান্ত

সোমবার (২৯ আগস্ট) বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় জ্বালানি তেলের এ মূল্য হ্রাসের সিদ্ধান্ত জানায়। এ ব্যাপারে প্রজ্ঞাপন জারি করা হবে বলে জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

দাম কমানোর পর চট্টগ্রামসহ দেশের বাজারে প্রতি লিটার ডিজেল ও কেরোসিনের দাম পড়বে ১০৯ টাকা, পেট্রোল ১২৫ টাকা এবং অকটেন ১৩০ টাকা।

চলতি মাসের শুরুতে হুট করে সবধরণের জ্বালানি তেলের দাম লিটারপ্রতি প্রায় ৫০ শতাংশ বাড়ানোর পর আজ লিটারে মাত্র ৫ টাকা কমানোর কথা শুনে সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে সমালোচনার ঝড়। এ মাধ্যমে অনেকেই এ মূল্যহ্রাসকে ‘হাস্যকর’ বলে মন্তব্য করেছেন।

Yakub Group

অনেকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ক্ষোভপ্রকাশ করেছেন। তারিকুল ইসলাম রাহাত নামে এক ফেসবুক ব্যবহারকারী লিখেছেন, লিটারপ্রতি ৪৬ টাকা বাড়িয়ে মাত্র ৫ টাকা কমানোটা খুবই হাস্যকর। এই দাম কমানোতে মানুষের কি লাভ হলো? জ্বালানি তেলের দাম বাড়ার কারণে বাস ভাড়া যে বেড়েছিল তা কি এই পাঁচ টাকা কমানোতে কমবে? এটা কোন ধরণের ‘সমন্বয়’?

দুখু মিয়া নামের আরেক ফেসবুক ব্যবহারকারী লিখেছেন, সব ধরণের তেলের দাম কমেছে। এবার ব্যবসায়ীরা সব পণ্যের দাম কমাবে তো? যদি পণ্যের দাম না কমে তাহলে তেলের এই দাম কমানোর প্রয়োজন নেই।

উল্লেখ্য, গত ৫ আগস্ট রাত ১২টার পর থেকে হুট করে ডিজেলের দাম লিটারে ৬৬ টাকা, কেরোসিন ৩৪ টাকা, পেট্রোল ৪৪ টাকা এবং অকটেনের দাম লিটারে বাড়ানো হয়েছিল ৪৬ টাকা।

জেএন/এসআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm