চট্টগ্রামে বিএসসির বিরুদ্ধে নিউজ—জেলে গেল দীপ্ত টিভির ৩ পরিচালক

বেসরকারি টিভি চ্যানেল দীপ্ত টেলিভিশনের পরিচালকসহ চারজনকে কারাগারে পাঠানো হয়েছে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি ও তাঁর ছেলে মজিবুর রহমানের নামে বিভ্রান্তিকর সংবাদ প্রচারের অভিযোগে করা মামলায় এ আদেশ দেন আদালত।

সোমবার (১৮ জুলাই) দুপুরে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. জহিরুল কবির উভয়পক্ষের শুনানি শেষে এ আদেশ দেন।

তাঁরা হলেন—দীপ্ত টিভির ব্যবস্থাপনা পরিচালক কাজী জাহেদুল হাসান, পরিচালক কাজী জাহিন হাসান ও কাজী রাবেত হাসান এবং চিফ অপারেটিং অফিসার কাজী উরফী আহমেদ। তবে বিকেলে অসুস্থতাজনিত কারণে স্পেশাল পিটিশন দিয়ে জামিনে বেরিয়ে আসেন দীপ্ত টিভির ব্যবস্থাপনা পরিচালক কাজী জাহেদুল হাসান।

আরও পড়ুন: ২৯ কোটি টাকার লোন এখন ১১৫ কোটি—জেলে যেতে হবে সিগমার মালিককে

বিষয়টি নিশ্চিত করে আসামিপক্ষের আইনজীবী এবিএম জিয়াউদ্দিন আলোকিত চট্টগ্রামকে বলেন, মন্ত্রী ও তাঁর ছেলের বিরুদ্ধে বিভ্রান্তিকর তথ্য দিয়ে ভূমি দখলের অভিযোগে দীপ্ত টেলিভিশনে সংবাদ প্রচারের অভিযোগে করা মামলায় অভিযুক্ত চারজন আজ (সোমবার) আদালতে আত্মসমর্পণ করেন। এ সময় আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে অসুস্থতাজনিত কারণে দীপ্ত টিভির ব্যবস্থাপনা পরিচালক কাজী জাহেদুল হাসানকে জামিন দেন আদালত।

Yakub Group

মামলা সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ১৬ মার্চ ও ২২ মার্চ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি ও তাঁর ছেলে মজিবুর রহমানের সানোয়ারা পোল্ট্রি অ্যান্ড হ্যাচারি নিয়ে ভূমি দখলের অভিযোগে সংবাদ প্রচার করে দীপ্ত টেলিভিশন। এরপর সানোয়ারা গ্রুপের ভূমি ব্যবস্থাপক শেখ আহম্মেদ বাদী হয়ে ৫ এপ্রিল রাতে তথ্যপ্রযুক্তি আইনে নগরের চকবাজার ও চান্দগাঁও থানায় পৃথক দুটি মামলা করেন।

আরএস/এসআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm