জেলা প্রশাসনের কনসার্ট, শনিবার সড়ক ব্যবহারে নতুন নিয়ম সিএমপির

বাংলাদেশের স্বপ্নের সেতু উদ্বোধন উপলক্ষে সারা দেশের মতো চট্টগ্রামেও রাখা হয়েছে নানা আয়োজন। নগরের এম এ আজিজ স্টেডিয়ামে জেলা প্রশাসনের আয়োজিত বিভিন্ন অনুষ্ঠান সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্নের জন্য নগরবাসীকে বিকল্প সড়ক ব্যবহার করতে অনুরোধ করা হয়েছে।

শুক্রবার (২৪ জুন) বিকেলে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক বিভাগ থেকে এ নির্দেশনা জানানো হয়। এ নির্দেশনা মানতে হবে শনিবার (২৫ জুন) সকাল ৮টা থেকে রাত পর্যন্ত।

জানা গেছে, পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে এমএ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম চত্বরে বিকেল ৪টা থেকে কনসার্টের আয়োজন করা হয়েছে। চট্টগ্রামের জনপ্রিয় ব্যান্ড দল এতে গান পরিবেশন করবে। সন্ধ্যা নামতেই আতশবাজির আলোয় আলোকিত হবে নগরের আকাশ।

তাছাড়া নগর আওয়ামী লীগের পক্ষ থেকে নগরের গুরুত্বপূর্ণ মোড়গুলোতে বসানো হয়েছে জায়ান্ট স্ক্রিন। এসব স্ক্রিনে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি দেখানো হবে। বের করা হবে আনন্দ মিছিল। আয়োজন করা হবে শোকরানা মাহফিলও।

আরও পড়ুন: প্রতিষ্ঠানের সাইনবোর্ড নেই—বিএসটিআই’র লোগোও নকল, রাতেই তৈরি হতো ‘রমনী’ সয়াবিন তেল

Yakub Group

সিএমপি ট্রাফিক বিভাগের নির্দেশনায় বলা হয়েছে, এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম মাঠে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালে সকাল ৮টা থেকে রাতে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত এ নির্দেশনা মানতে হবে।

ইস্পাহানী মোড় থেকে কাজির দেউরি, কাঠের বাংলো থেকে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় মোড়, আটমার্সিং থেকে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় মোড়, নেভাল ক্রসিং মোড় থেকে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় মোড় সড়কে সকল প্রকার যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে। এছাড়া প্রয়োজন হলে ডাইভারশনের মাধ্যমে যান চলাচল বন্ধ রাখা হবে। এতে ভিন্ন রোড ব্যবহারে অনুরোধ জানানো হয়েছে।

এছাড়া অনুষ্ঠানে আসা যানবাহন ইস্পাহানী মোড়, কাজির দেউরি, নেভাল ক্রসিং এলকায় অতিথিদের নামাবে। গাড়ি পার্কিংয়ের জন্য প্রধান পার্কিং হিসেবে সিআরবি সড়ক ও জমিয়তুল ফালাহ মসজিদ মাঠ ব্যবহার করতে পারবে।

আরএস/এসআই

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm