লোহাগাড়ায় দুই জুয়েলারি দোকানকে জরিমানা, ডিলিং লাইসেন্স নবায়নের নির্দেশ সভাপতিকে

লোহাগাড়ায় ফিলিং স্টেশন, তেলের দোকান ও জুয়েলারি দোকানে অভিযান পরিচালনা করেছে মোবাইল কোর্ট। এ সময় দুই জুয়েলারি দোকানকে ৯ হাজার টাকা জরিমানা করা হয়।

সোমবার (২২ নভেম্বর) দুপুর দেড়টার দিকে উপজেলার বটতলী বাজারে এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা । এ সময় বিএসটিআইয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: মাংস বিক্রি করে জরিমানা দিলেন ৩ দোকানি

জানা যায়, অভিযানে দুটি ফিলিং স্টেশন ও একটি খুচরা তেলের দোকানে বিএসটিআই মানদণ্ডে সঠিক ওজন পাওয়া যায়। তবে দুটি জুয়েলারি দোকানকে লাইসেন্স নবায়ন এবং বিএসটিআইয়ের ভেরিফিকেশন অনুযায়ী স্বর্ণ মাপার নিক্তি ব্যবহার না করায় দায়ে ৯ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া জুয়েলারি সমিতির সভাপতি সনাতন নাথকে সরকারি নিয়ম অনুযায়ী উপজেলার সকল জুয়েলারি দোকানের ডিলিং লাইসেন্স নবায়ন ও বিএসটিআই সার্টিফাইড ওজন পরিমাপক যন্ত্র ব্যবহার করার নির্দেশ দেওয়া হয়।

Thai Food

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা আলোকিত চট্টগ্রামকে বলেন, অভিযানে দুটি জুয়েলারি দোকানকে লাইসেন্স নবায়ন না করা এবং বিএসটিআইয়ের ভেরিফিকেশন অনুযায়ী স্বর্ণ মাপার নিক্তি ব্যবহার না করায় ৯ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া দুটি ফিলিং স্টেশন (তেলের পাম্প) ও একটি খুচরা তেলের দোকানে বিএসটিআই মানদণ্ডে সঠিক ওজন পাওয়া গেছে।

আরও পড়ুন: ৭ প্রতিষ্ঠানের কাঁধে উঠল ভোক্তা অধিকারের জরিমানা

তিনি আরও বলেন, তেলের মূল্যবৃদ্ধিতে ফিলিং স্টেশনগুলো সঠিক পরিমাপে তেল বিক্রি করছে কিনা এবং ব্যবসায়ীদের সচেতন করার উদ্দেশ্যে এ অভিযান পরিচালনা করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

বিএসটিআই পরিদর্শক মো. জিল্লুর রহমানে প্রসিকিউসিনে এবং লোহাগাড়া থানা পুলিশ অভিযানে সহায়তা করেন।

সাত্তার/আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm