জিয়া স্মৃতি জাদুঘরের নাম পরিবর্তন চান মুক্তিযুদ্ধের স্বপক্ষের ছাত্র ফোরাম

জিয়া স্মৃতি জাদুঘরের নাম পরিবর্তনের দাবিতে মানববন্ধন করেছে মুক্তিযুদ্ধের স্বপক্ষের ছাত্র ফোরাম।

মঙ্গলবার (৩১ আগস্ট) নগরের কাজীর দেউড়ি শিশুপার্কের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সহসভাপতি ও চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সদস্য মোশরাফুল হক চৌধুরী পাবেল।

ছাত্রনেতা জাহিদুল হক প্রমি ও এস এম আল আমিন বাবুর যৌথ সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্রলীগের সাবেক সদস্য রাজেশ বড়ুয়া, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহসভাপতি সৌমেন বড়ুয়া, কোতোয়ালি থানা যুবলীগ নেতা রফিকুল ইসলাম রফিক, উপসাংস্কৃতিক সম্পাদক মো. বিন ফয়সাল, ইমরান শাওন, নাজিম উদ্দিন সাইফুল, আনিস আহমেদ, শাহাদাত হোসেন মানিক, সৈকত দাশ, মোমিনুল হক সুমন, মো. ছিবগাতুল্লাহ সিফাত, মো. সায়েদ আব্দুল্লাহ রকি, এস এম মারুফ, আব্দুর রহমান, শোভন চৌধুরী বান্টি, মেসকাত ফারাবী আয়াত ও রবিউল আওয়াল জীবন।

আরও পড়ুন: ‘জিয়ার লাশ বিতর্ক’—আবারও চ্যালেঞ্জ ছুড়ে মারলেন দুই মন্ত্রী

বক্তারা বলেন, মহান মুক্তিযোদ্ধাদের স্মৃতিতে নির্মিত জাদুঘর কোনোভাবেই খুনি জিয়ার নামে হতে পারে না। একজন রাজাকার, দেশদ্রোহীর নাম মহান মুক্তিযুদ্ধের সঙ্গে জড়িত করে মুক্তিযোদ্ধাদের অপমান করা হয়। এমন একজন খুনির নামে কোনো স্থাপনা চট্টগ্রামের মাটিতে রেখে ইতিহাসের কাছে অপমান ও অপদস্থ হতে বীর চট্টলার মানুষ চাই না। তাই অনতিবিলম্বে জিয়ার জাদুঘরের নাম পরিবর্তন করে মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর নামকরণের জোর দাবি জানাচ্ছি।

আরবি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm