জাল স্বাক্ষর—বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল

মিরসরাই উপজেলার ১৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়ন যাচাই-বাছাই শেষ হয়েছে। এতে এক চেয়ারম্যান প্রার্থীসহ ৬ জনের মনোনয়ন বাতিল হয়েছে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ইউপি নির্বাচনে আগ্রহী প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাই করা হয়।

সমর্থনকারীর স্বাক্ষর জাল করার অভিযোগে ৩ নম্বর জোরারগঞ্জ ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ‘বিদ্রোহী প্রার্থী’ নিজাম উদ্দিনের মনোনয়নপত্র বাতিল করা হয়। এছাড়া সাধারণ সদস্য পদে ৪ জন এবং সংরক্ষতি সদস্য পদে ১ জনের মনোনয়ন বাতিল করা হয়।

যাচাই-বাছাইয়ের পর চেয়ারম্যান পদে ২৭ জন, সাধারণ সদস্য পদে ৫৯৮ জন এবং সংরক্ষিত সদস্য পদে ১২৬ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

এদিকে চেয়ারম্যান পদে ৯টি ইউনিয়নে একক প্রার্থী হিসেবে বিনা ভোটে নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা।

আরও পড়ুন : মিরসরাইয়ে নির্বাচন করছেন মৃত ব্যক্তি!

৩ নম্বর জোরারগঞ্জ ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নিজাম উদ্দিনের মনোনয়ন বাতিল হওয়ায় ওই ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত মো. রেজাউল করিমেরও বিনাভোটে নির্বাচিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

এছাড়া সাতটি ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিপক্ষে ‘বিদ্রোহী প্রার্থী’ হয়েছেন ১০ জন। ইউনিয়নগুলোতে জাতীয় পার্টির মনোনয়নপ্রাপ্ত ২ জন প্রার্থীও চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চেয়ারম্যান পদে কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় উপজেলার করেরহাট ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত মো. এনায়েত হোসেন, ধুম ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত একেএম জাহাঙ্গীর ভূঁইয়া, ওচমানপুর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত মফিজুল হক, ইছাখালী ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত মো. মোস্তফা, কাটাছরা ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী হুমায়ুন, মঘাদিয়া ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত জাহাঙ্গীর হোসাইন, হাইতকান্দি ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত জাহাঙ্গীর কবির চৌধুরী এবং সাহেরখালী ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত কামরুল হায়দার চৌধুরী বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ফারুক হোছাইন আলোকিত চট্টগ্রামকে বলেন, যাচাই-বাছাইয়ের পর চেয়ারম্যান পদে ২৭ জন, সাধারণ সদস্য পদে ৫৯৮ জন এবং সংরক্ষিত সদস্য পদে ১২৬ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। সমর্থনকারীর স্বাক্ষর জাল করার লিখিত অভিযোগ পাওয়ায় ৩ নম্বর জোরারগঞ্জ ইউনিয়নে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিনের মনোনয়ন ফরম বাতিল করা হয়েছে। এছাড়া সাধারণ সদস্য পদে ৪ জন ও সংরক্ষতি সদস্য পদে ১ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে।

আজিজ/ডিসি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm