মেয়রের সঙ্গে দুর্ব্যবহার—অব্যাহতি দেওয়া হলেও জানেন না কাউন্সিলর জসীম!

সীতাকুণ্ড বাজারের টেন্ডার নিয়ে মেয়রের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগে পৌরসভার ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর বদিউল আলম জসীমকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এছাড়া এ ঘটনায় কাউন্সিলরের বিরুদ্ধে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে দেওয়া হয়েছে অভিযোগ।

মঙ্গলবার (১২ এপ্রিল) পৌরসভায় সব কাউন্সিলরদের সঙ্গে মেয়রের জরুরি সভায় অব্যাহতির সিদ্ধান্ত কার্যকর করা হয়।

আরও পড়ুন: ‘বেপরোয়া’ চসিক কাউন্সিলর বেলালের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ খোদ আওয়ামী লীগের

এরপর বুধবার (১৩ এপ্রিল) স্থানীয় সরকার মন্ত্রণালয়ে অভিযুক্ত কাউন্সিলরের বিরুদ্ধে ব্যবস্থা নিতে একটি চিঠিও পাঠানো হয়।

জানা গেছে, পৌরসভার একটি হাটবাজারের টেন্ডারের কাগজে স্বাক্ষর না করায় কাউন্সিলর জসীম অফিসের টেবিল চাপড়ে মেয়র বীর মুক্তিযোদ্ধা বদিউল আলমকে অকথ্য ভাষায় গালাগাল দেন।

এ বিষয়ে জানতে চাইলে সীতাকুণ্ড পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম জানান, গত ১১ এপ্রিল হাটবাজারের টেন্ডারের কাগজ নিয়ে আমার অফিসে আসেন কাউন্সিলর বদিউল আলম জসীম । এসময় তিনি কাজটি তার বলে স্বাক্ষর করে দিতে বলেন। কিন্তু আামি তার কথায় অপারগতা প্রকাশ করলে জসীম ক্ষিপ্ত হয়ে উপস্থিত সবার সামনে টেবিল চাপড়ে অকথ্য ভাষায় গালাগাল করতে থাকেন। একপর্যায়ে কাউন্সিলর দিদারুল আলম অ্যাপেলো ও ফজলে এলাহী পায়েল জসীমকে রুমের বাইরে নিয়ে যান।

আরও পড়ুন: ‘ক্ষমতার দাপটে’ বেপরোয়া—দুদকের মামলার জালে ‘কাউন্সিলর মানিক’

এ ঘটনার পর গত ১২ এপ্রিল পৌরসভায় সব কাউন্সিলরদের নিয়ে এক জরুরি সভায় করা হয়। সভায় সর্বসন্মতিতে তাঁকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। তাঁর পরিবর্তে ১ নম্বর ওয়ার্ডের মহিলা কাউন্সিলর আনোয়ারা বেগম দায়িত্ব পালন করবেন । এরপর গত ১৩ এপ্রিল ওইদিনের ঘটনায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ে অভিযোগ পাঠানো হয়েছে।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে পৌর কাউন্সিলর বদিউল আলম জসীম বলেন, মেয়রের সঙ্গে আমার সামান্য একটু কথা কাটাকাটি হয়েছে। কিন্তু এ নিয়ে আমাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার কথা জানি না।

সালাউদ্দিন/আরবি

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm