জাতির পথের কাঁটা ‘রাষ্ট্রধর্ম’—পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, দ্বিতীয় সামরিক শাসক (হুসেইন মুহাম্মদ এরশাদ) আরেকটি পেরেক মেরে রেখেছে আমাদের জাতিসত্তার ওপরে। রাষ্ট্রধর্ম ইসলামকে পুনরায় প্রবর্তন করেন তিনি। সেটা আমাদের পদে পদে বিভ্রান্ত করছে। তিনি কাঁটা রেখে গেছেন জাতির মূল উদ্দেশ্যের পথে। প্রধানমন্ত্রীর পথে এ ধরনের অসংখ্য মাইন আছে। সংবিধানের মূলবাণী অসাম্প্রদায়িকতা।

শুক্রবার (১২ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে ‘ঘৃণ্য আইন ইনডেমনিটি’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী একথা বলেন।

সভার আয়োজন করে প্রগতিশীল সাংবাদিক মঞ্চ। ‘বঙ্গবন্ধু আমাদের অস্তিত্বে, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি আস্থায়, প্রগতিশীলতার পক্ষে আর সকল সাম্প্রদায়িকতার বিপক্ষে আমাদের অবস্থান’- এই স্লোগানকে সামনে রেখে আজ আত্মপ্রকাশ করেছে সংগঠনটি।

আরও পড়ুন : ধর্মের নামে সম্প্রীতি নষ্ট করা ইসলাম সমর্থন করে না : আ জ ম নাছির

Thai Food

পরিকল্পনামন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের হত্যাকারীদের দায়মুক্তি দিতে ইনডেমনিটি অধ্যাদেশ জারি করা হয়েছিল। ইনডেমনিটির মাধ্যমে দায়মুক্তি কোথাও হয়েছে কিনা, আমার জানা নেই। ইনডেমনিটির মাধ্যমে বিচারহীনতার সংস্কৃতি জিয়াউর রহমান তৈরি করেছিলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক।

আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, সাংবাদিক নেতা মনজুরুল আহসান বুলবুল ও প্রেসক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন।

আলোকিত চট্টগ্রাম
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm