জাগতিক ও আধ্যাত্মিক জীবনের মধ্যে ভারসাম্য তৈরি করে রোজা : ড. পারভেজ

চট্টগ্রাম কমপ্লায়েন্স সোসাইটি’র ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৭ এপ্রিল) নগরের চান্দগাঁওয়ে বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট মিলনায়তনে এ আয়োজন করা হয়।

সংগঠন সভাপতি নাজিম উদ্দীন সাগরের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন সংগঠনের উপদেষ্টা, মিডিয়া ব্যক্তিত্ব লায়ন জিএম সাইদুর রহমান মিন্টু। প্রধান অতিথি ছিলেন বার্তা২৪.কম’র অ্যাসোসিয়েট এডিটর ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মাহফুজ পারভেজ। বিশেষ অতিথি ছিলেন ন্যাচারাব এক্সেসরিজ লিমিটেডের ব্যবস্থাপক শিব শংকর চৌধুরী।

ড. মাহফুজ পারভেজ বলেন, রোজা মানুষের জাগতিক ও আধ্যাত্মিক জীবনের মধ্যে ভারসাম্য তৈরি করে। তাই রোজার মাধ্যমে জীবনের গতি ও স্থিতির মধ্যে সমন্বয় সাধন করে পূর্ণাঙ্গ সফলতার পথ খুঁজে পাওয়া সম্ভব।

আরও পড়ুন: আমাদের সব উপকরণ আছে, দরকার হলে ব্যবহার করব : পুতিন

এতে সংগঠনের সদস্য, মানবসম্পদ পেশাজীবীদের প্রিয়মুখ মরহুম ইস্কান্দার আলীর ইছালে সাওয়াবও অনুষ্ঠিত হয়।

সংগঠনের সহসাধারণ সম্পাদক হাসান মাহমুদের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন সিনিয়র সহসভাপতি সংগীতশিল্পী জুয়েল পাল, সহসভাপতি আব্দুর রহমান, অয়ন চৌধুরী, আবু তালেব, সাংগঠনিক সম্পাদক হারুনুর রশীদ ও অনুষ্ঠানের মিডিয়া পার্টনার মাতামুহুরি কমিউনিকেশন টিভি (এমসি টিভির) পরিচালক বাহার ইকবাল। মোনাজাত পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান।

অনুষ্ঠানের প্রধান অতিথি বিশিষ্ট লেখক, শিক্ষাবিদ ও বুদ্ধিজীবী প্রফেসর ড. মাহফুজ পারভেজ নিজের কিছু গবেষণা গ্রন্থ চট্টগ্রাম কমপ্লায়েন্স সোসাইটি লাইব্রেরির জন্য উপহার দেন।

এসআই/আলোকিত চট্টগ্রাম

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm