মহেশখালীতে আচরণবিধি না মেনে জরিমানা খেলেন ৬ প্রার্থী

মহেশখালীতে ইউপি নির্বাচনের প্রচারে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ৬ প্রার্থীকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে ।

মঙ্গলবার (৩১ মে) পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম।

জরিমানা করা ছয় প্রার্থী হলেন- বড় মহেশখালী ইউপির ৭ নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য পদপ্রার্থী জাহাঙ্গীর আলম (টিউবওয়েল প্রতীক) ও মো. শফিউল আলম (ঘুড়ি), ৩ নম্বর ওয়ার্ডের বাদশা মিয়া (তালা), ৯ নম্বর ওয়ার্ডের জিল্লুর রহমান মিন্টু (মোরগ) ও মো. শামশুল আলম (ঘুড়ি) এবং ৭-৮-৯ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনের প্রার্থী হাসিনা আক্তার (তালগাছ)।

আরও পড়ুন: আচরণবিধি না মেনে জরিমানা খেলেন ৩ প্রার্থী

Yakub Group

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, অভিযানে ইউপির সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা আসনের ছয়জন প্রার্থীর কাছ থেকে দশ হাজার টাকা করে ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এসময় প্রার্থীদের আচরণবিধি মেনে চলার নির্দেশ দেওয়া হয়।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম আলোকিত চট্টগ্রামকে বলেন, প্রচার-প্রচারণায় নির্বাচনি আরচরণবিধি ভঙ্গ করায় ৬ প্রার্থীকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে প্রার্থীদের অবশ্যই আচরণবিধি মেনে চলতে হবে। অমান্যকারীদের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, অষ্টম ধাপের ইউপি নির্বাচনের ঘোষিত তফসিল অনুযায়ী মহেশখালী উপজেলার দুই ইউপি কালারমারছড়া ও বড় মহেশখালীতে আগামী ১৫ জুন নির্বাচন অনুষ্ঠিত হবে।

বলরাম/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm