অটোরিকশা—মোটরসাইকেলে পোস্টার লাগিয়ে জরিমানা খেলেন ৫ জন

লোহাগাড়ায় ৬ ইউনিয়নের নির্বাচনের আচরণবিধি নিশ্চিতে মাঠে নেমেছে উপজেলা প্রশাসন। অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে বিভিন্ন এলাকার মাঠ-ঘাট চষে বেড়াচ্ছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

রোববার (১৯ ডিসেম্বর) বিকেল থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাসুদ রানার নেতৃত্বে একটি টিম উপজেলার পদুয়া ইউনিয়ন এবং চরম্বা ইউনিয়নের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন।

অভিযানে মোটরসাইকেল এবং অটোরিকশায় আচরণবিধি না মেনে পোস্টার লাগানোর অপরাধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫ জনকে আড়াই হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া বিভিন্ন দেয়ালে লাগানো প্রার্থীদের পোস্টারগুলো ছিঁড়ে ফেলা হয়।

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট এলাকার ভোটারদের নির্ভয়ে কেন্দ্রে গিয়ে ভোট প্রয়োগের আহ্বান জানান।

আরও পড়ুন: কর্ণফুলীতে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা

জানতে চাইলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাসুদ রানা আলোকিত চট্টগ্রামকে বলেন, আগামী ২৬ ডিসেম্বর পদুয়া, চরম্বা, চুনতি, বড়হাতিয়া, কলাউজান ও পুটিবিলা ইউপির নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে সামনে রেখে আচরণবিধি নিশ্চিত করতে বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হচ্ছে।

তিনি আরও বলেন, অভিযানে আচরণবিধি অমান্য করে বিভিন্ন এলাকার দেয়ালে লাগানো পোস্টার ছিঁড়ে ফেলা হয়। অটোরিকশা ও মোটরসাইকেলে পোস্টার লাগানোর অপরাধে ৫ জনকে আড়াই হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাচনকে ঘিরে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

অভিযানে লোহাগাড়া থানার এসআই রুহুল আমিন ও উপজেলা ভূমি অফিসের নাজির সমির চৌধুরী উপস্থিত ছিলেন।

সাত্তার/আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm