অধিনায়কত্ব ছেড়েছেন, এবার ক্রিকেট বোর্ডও ছাড়বেন? কী বললেন চট্টগ্রামের ছেলে আকরাম খান

চট্টগ্রামের ছেলে আকরাম খান। প্রথমবারের মতো বাংলাদেশকে বিশ্বকাপে নিয়ে যাওয়ার অন্যতম নায়কও তিনি। ছিলেন জাতীয় ক্রিকেট দলের অধিনায়কও। আর অবসরের পর যুক্ত হন বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি)।

হঠাৎ করেই বিসিবির গুরুত্বপূর্ণ পদ ক্রিকেট অপারেশন্সের দায়িত্ব থেকে সরে দাঁড়াচ্ছেন আকরাম খান! শুরুতে এ ব্যাপারে কিছু না বললেও মঙ্গলবার (২১ ডিসেম্বর) মুখ খুলেছেন তিনি।

আকরাম খান জানিয়েছেন, পারিবারিক কারণেই ক্রিকেট বোর্ডের পদ ছাড়ার পরিকল্পনা করেছেন তিনি। বিসিবি সভাপতির সঙ্গে কথা বলেই তিনি চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

আরও পড়ুন: ইতিহাস গড়ে টাইগারদের লঙ্কাজয়, ওয়াসিম আকরামের রেকর্ডের পাশে সাকিব

আকরাম খান সাংবাদিকদের বলেন, পারিবারিক কারণেই সরে যাচ্ছি। বিসিবিতে অনেক বছর রয়েছি, এখানে মানসিক ও শারীরিক শক্তির দরকার হয়। সবমিলিয়েই বিরতির এই সিদ্ধান্ত। পাপন ভাইয়ের সঙ্গে আলাপ করে সিদ্ধান্ত নেব, এখন এ নিয়ে কিছুই বলতে চাই না। উনার (পাপন) পরামর্শই আমি অনুসরণ করব।

আকরাম খান বলেন, আমি আট বছর ক্রিকেট পরিচালনা বিভাগে ছিলাম, আমাদের মাননীয় বোর্ড প্রেসিডেন্ট আমার অভিভাবক। গত আট বছরে কাজ করতে গিয়ে উনার থেকে সবচেয়ে বেশি সাহায্য পেয়েছি। উনার সঙ্গে আলাপ করে হয়ত কালকের মধ্যে আমার সিদ্ধান্তটা জানিয়ে দেব। উনার কনসার্ন ছাড়া কিছু বলতে পারব না। আজ ৩টার দিকে উনাকে কল করেছিলাম, রিপ্লাই দেননি। যেকোনো সময় কল ব্যাক করবেন, কল করলে উনার সঙ্গে আলাপ করবো।

এর আগে সোমবার (২০ ডিসেম্বর) বিকেলে আকরাম খানের স্ত্রী সাবিনা আকরাম ফেসবুক একটি পোস্ট দেন। যেখানে তিনি লিখেন, ‘ক্রিকেট অপারেশন্স ছেড়ে দিচ্ছে আকরাম খান। ’

মুহূর্তেই ভাইরাল হয়ে যায় সাবিনা আকরামের এই পোস্ট। সঙ্গে সঙ্গেই নিজের মুঠোফোন বন্ধ করে দেন আকরাম খান। যেকারণে সাংবাদিকরা তাৎক্ষণিকভাবে আকরাম খানের কোনো প্রতিক্রিয়া পাননি।

আরও পড়ুন: ‘স্বপ্নপূরণ’—বিশ্বকাপে খেলবে বাংলাদেশের মেয়েরা

এরপর গণমাধ্যমকর্মীরা যোগাযোগ করেন সাবিনা আকরামের সঙ্গে। তিনি গণমাধ্যমকে বলেন, এটা আমাদের পারিবারিক সিদ্ধান্ত। ক্রিকেট নিয়ে জীবনের বড় একটা সময় পড়ে থাকল আকরাম। আমরা চাই এখন সে ক্রিকেটের পাশাপাশি স্ত্রী-কন্যা তথা পরিবারকে সময় দিক। দ্রুতই সে নিজের মুখে মিডিয়াকে আনুষ্ঠানিকভাবে এই সিদ্ধান্ত জানাবে।

প্রসঙ্গত, ১৯৯৭ সালের আইসিসি ট্রফিজয়ী অধিনায়ক আকরাম খান ২০১৪ সালে প্রথমবারের মতো বিসিবির পরিচালনা বিভাগের প্রধান হয়েছিলেন তিনি। এরপর থেকেই তিনি ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। আগামী সপ্তাহে বিসিবির প্রথম বোর্ড সভায় ক্রিকেট অপারেশন্সের নতুন চেয়ারম্যানের নাম ঘোষণা হতে পারে।

আলোকিত চট্টগ্রাম
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm