মজুতদার দলের নেতা হলেও ছাড় নয় : হাছান মাহমুদ

দ্রব্যমূল্যের বৃদ্ধি ঠেকাতে মনিটরিং করতে দলের নেতা ও প্রশাসনের কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

রোববার (১৩ মার্চ) বেলা সোয়া ১২টার দিকে কক্সবাজারে প্রশাসনের শীর্ষ কর্মকর্তা ও দলের শীর্ষ নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ নির্দেশ দেন।

এসময় তথ্যমন্ত্রী বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাব দেশের দ্রব্যমূল্যের ওপর তেমন পড়েনি। যুদ্ধের আগেই দেশের চাহিদামতো দ্রব্য মজুদ করা হয়েছে। কিন্তু রমজান মাস সামনে রেখে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের দোহাই দিয়ে অসাধু চক্র পণ্যের মূল্য বাড়িয়ে দিতে চাইবে। তারা কৃত্রিম সংকটও সৃষ্টি করতে চাইবে। কিন্তু কোনোভাবেই তা হতে দেওয়া যাবে না। তার জন্য প্রশাসনের কর্মকর্তা ও দলীয় নেতাদের সার্বক্ষণিক বাজার মনিটরিং করতে হবে।

আরও পড়ুন: কক্সবাজারে উত্তাল সমুদ্রে ভেসে গেল কলেজছাত্র

ড. হাছান মাহমুদ আরও বলেন, অসাধু ব্যবসায়ী সিন্ডিকেটই কারসাজি করে দ্রব্যমূল্য বাড়াতে অপচেষ্টা করছে। তারা খাদ্যপণ্য অবৈধভাবে মজুদ করে কৃত্রিম সংকট তৈরি করে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে। মজুতদারদের কেউ যদি দলের নেতাও হয় তাকেও ছাড় দেওয়া যাবে না। দলের নাম বিক্রি করলে ব্যবস্থা গ্রহণ করতে হবে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্নেল (অব) ফোরকান আহমদ, জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, পুলিশ সুপার হাসানুজ্জামানসহ অন্যান্যরা।

মন্ত্রী শনিবার রামুতে বঙ্গবন্ধু উৎসবে যোগ দিতে কক্সবাজার আসেন।

বলরাম/এসি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm