‘চোর পেশায় ৫ বছরে’—৩৫০ চুরি, জেল খেটেছেন মাত্র ২ বার

রাত হলেই চুরি করতে বিভিন্ন এলাকায় রেকি শুরু করেন তিনি। পরখ করেন কোন বাসা-বাড়িতে বাতি জ্বলছে না। বাতি না জ্বলা বাসাকেই করেন টার্গেট। পরে অভিনব কৌশলে ঢুকে পড়েন ওই বাসায়। বাসা খালি থাকার সুযোগে স্বর্ণালংকারসহ মূল্যবান জিনিসপত্র নিয়ে সটকে পড়েন মুহূর্তেই

এভাবে গত পাঁচ বছর ধরে নগরের বিভিন্ন স্থানে প্রায় সাড়ে তিনশ বাসা-বাড়িতে চুরি করেছেন তিনি। চুরির ঘটনায় ২০১৯ ও ২০২১ সালে জেলেও গেছেন দুবার। কিন্তু জামিনে বের হয়ে পুনরায় একই কাজে নেমে পড়েন তিনি। চুরিই তাঁর একমাত্র নেশা এবং পেশা।

আরও পড়ুন: ‘পুলিশের নতুন আবিষ্কার’ ভয়ঙ্কর এক কোটিপতি চোর

সাড়ে তিনশ চুরির মূল হোতা সেই দুর্ধর্ষ চোর মো. বাবুলকে আবারও গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁর স্বীকারোক্তি মতে গ্রেপ্তার করা হয়েছে উত্তম দে নামের এক স্বর্ণ ব্যবসায়ীকে। তিনি বাবুলের কাছ থেকে চোরাই স্বর্ণ কম দামে কিনে বেশি দামে বিক্রি করেন।

জানা গেছে, কোতোয়ালী থানা এলাকায় চলতি বছরের মে ও জুলাইয়ে সংঘটিত তিনটি চুরির ঘটনার তদন্তে নেমে শনাক্তের পর দুর্ধর্ষ চোর বাবুলকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে বাবুল চুরির কথা স্বীকার করেছেন। চুরির মালামাল তাঁর কর্ণফুলীর বাসায় রেখে ১৪-১৫ স্বর্ণালংকার উত্তম দে’র কাছে বিক্রি করেন।

বাবুলের বাসা থেকে উদ্ধার করা মালামালের মধ্যে রয়েছে স্বর্ণের চেইন, কানের দুল, আংটি, ল্যাপটপ, এলইডি টেলিভিশন , ব্লেন্ডার মেশিন ও নগদ ৪ হাজার ৬৪০ টাকা।

আরও পড়ুন: কিশোরী সেজে চুরি—ফুটেজেই ধরা, পোশাক খুলতেই দেখা মিলল কিশোরের

কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নেজাম উদ্দীন আলোকিত চট্টগ্রামকে বলেন, গ্রেপ্তার বাবুল একজন পেশাদার দুর্ধর্ষ চোর। চুরির আগে তিনি বিভিন্ন বাসা-বাড়ি রেকি করেন। সুযোগ বুঝে বাসায় ঢুকে পড়েন। চুরির ঘটনায় একাধিকবার জেলও খেটেছেন। কিন্তু বের হয়ে পুনরায় একই কাজ করেন তিনি। একবার জেলে যাওয়ার কারণে বাসার মালিক তাঁর স্ত্রীকে বাসা ছেড়ে দিতে বলেন। এ কারণে ক্ষোভে বাবুল জেল থেকে জামিনে বের হয়ে সেই মালিকের বাসায় ঢুকে মূল্যবান জিনিসপত্র চুরি করে নিয়ে যান। ইতোমধ্যে তিনি সাড়ে তিনশ বাসা-বাড়িতে চুরি করেছেন।

ওসি আরও বলেন, গ্রেপ্তার উত্তম দে একজন স্বর্ণ ব্যবসায়ী। তিনি দীর্ঘদিন ধরে স্বর্ণ ব্যবসার সঙ্গে জড়িত। বাবুলের সঙ্গে উত্তমের রয়েছে গভীর সখ্যতা। বাবুলের কাছ থেকে চোরাই স্বর্ণ কম দামে কিনে বেশি দামে বিক্রি করেন উত্তম।

আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm