‘চোখ কপালে’—চট্টগ্রামে করোনার টিকা ছাড়াই মিলছে ‘সার্টিফিকেট’!

হঠাৎ করোনার সার্টিফিকেট দেখেই চোখ কপালে উঠল চট্টগ্রাম নগরের পাঁচলাইশ এলাকার মো. রেজাউল করিমের। করোনার টিকার জন্য রেজিস্ট্রেশন করলেও টিকা নেওয়ার আগেই তিনি পেলেন ‘সার্টিফিকেট’।

জানা গেছে, চলতি বছরের ৯ ফেব্রুয়ারি তিনি রেজিস্ট্রেশন করলেও টিকার ডোজ নেননি রেজাউল। কিন্তু করোনার টিকা দেওয়ার সার্টিফিকেট ইস্যু হয়েছে জানিয়ে তার মোবাইল ফোনে এসএমএস আসে। সার্টিফিকেটে দেখেন অ্যাস্ট্রোজেনেকার প্রথম ডোজ ১৫ ফেব্রুয়ারি ও দ্বিতীয় ডোজ তিনি নিয়েছেন ১৩ এপ্রিল।

অথচ অ্যাস্ট্রোজেনেকার টিকার মজুদ শেষ হয়ে যাওয়ায় চট্টগ্রামে দ্বিতীয় ডোজের টিকার জন্য অপেক্ষায় আছেন এক লাখেরও বেশি মানুষ।

চট্টগ্রামের স্বাস্থ্যখাত সংশ্লিষ্টরা এ সমস্যার কথা স্বীকার করে নিলেও সমাধানের ব্যাপারে এখন পর্যন্ত স্পষ্ট কোনো নির্দেশনা দেননি। তবে সিভিল সার্জন কার্যালয় থেকে টিকাদান কেন্দ্রে গেলেই এ সমস্যার সমাধান হয়ে যাওয়ার আশ্বাস দেওয়া হচ্ছে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের ভ্যাকসিন ইনচার্জ আবু ছালেহ বলছেন, এ সমস্যার সমাধান কীভাবে করতে হবে সে সম্পর্কে কিছুই জানা নেই।

তবে এমন অভিযোগ নজরে আছে জানিয়ে দ্রুততম সময়ের মধ্যে ঢাকায় যোগাযোগ করে সমাধান করার কথা জানান তিনি।

এ ব্যাপারে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী আলোকিত চট্টগ্রামকে বলেন, ‘এমন অভিযোগের কথা শুনেছি। এ সমস্যা প্রযুক্তিগত সমস্যার কারণে হতে পারে। সংশ্লিষ্ট টিকাদান কেন্দ্রের ইনচার্জের সঙ্গে যোগাযোগ করলেই তিনি সমস্যার সমাধান করে দিতে পারবেন।’

সিএম/ডিসি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm