সিটি করপোরেশনে দুই ম্যাজিস্ট্রেটের চিরুনি অভিযান, ধরা খেল চুনোপুঁটিও

অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে পণ্য উৎপাদন, বাজারজাত এবং কর্মচারীদের হেলথ ফিটনেস সনদ না থাকায় ১২ প্রতিষ্ঠানের কাছ থেকে ১ লাখ ৮০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

সোমবার (৫ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করেন। অভিযানে নেতৃত্ব দেন চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী।

আরও পড়ুন : চট্টগ্রামে ফুটপাত-রাস্তা দখল, সিটি করপোরেশনের মামলা খেল ৮ লোক

অভিযানে সরাইপাড়া শাহ পরান বেকারি অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে পণ্য উৎপাদন ও বাজারজাত এবং কর্মচারীদের হেলথ ফিটনেস সনদ না থাকার তাদের বিরুদ্ধে মামলা রুজু করে ১ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

অন্যদিকে কাজির দেউরি, নুর আহমদ সড়ক, এসএস খালেদ রোড ও জামালখানে ফুটপাতের অংশ দখল করে দোকানের অংশ বর্ধিত করা ও ফুটপাতে মালামাল রাখার দায়ে এক ব্যক্তির বিরুদ্ধে মামলা রুজু করে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

Yakub Group

এদিকে স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজনের নেতৃত্বে অপর এক অভিযান চালানো হয়। এতে বহদ্দারহাট থেকে সিএন্ডবি মোড় পর্যন্ত রাস্তা ও ফুটপাত দখল করে ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল ও নির্মাণসামগ্রী রেখে মানুষের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে ৯ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করে ২৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া চসিকের নিরাপদ খাদ্য পরিদর্শকের দায়ের করা মামলায় এক ব্যক্তির কাছ থেকে ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী জানান, অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে পণ্য উৎপাদন, বাজারজাত এবং রাস্তা-ফুটপাত দখল করে ব্যবসা করার দায়ের ১২ ব্যক্তি-প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা রুজু করে ১ লাখ ৮০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

অভিযানে ম্যাজিস্ট্রেটকে সহায়তা করেন চসিকের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সদস্যরা।

এএইচ/এসআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm