চাঁদা না পেলে অটোচালককে ব্রাশ ফায়ারে হত্যা করবে ‘জেএসএস’

রাঙামাটিতে নিরাপত্তা বাহিনীর জোর তৎপরতার পরও চলছে অপতৎপরতা। এবার খোদ রাঙামাটি শহরে চাঁদা দাবি করেছে জেএসএস নামধারী সন্ত্রাসীরা। চাঁদা না দিলে ব্রাশ ফায়ারে হত্যার হুমকি দিয়েছে বলে অভিযোগ করেছেন অটোরিকশা শ্রমিক ইউনিয়ন ও চালক কল্যাণ সমিতির সদস্যরা।

মঙ্গলবার (১৭ আগস্ট) রাতে অটোরিকশা চালক সম্ভু কুমার গুপ্তের মোবাইল নম্বরে কল করে (০১৭৭১৩১৬৪১৬) জেএসএস পরিচয়ে হুমকি দেওয়া হয়। এরপর থেকে সমিতির সদস্যরা আতঙ্কে দিন পার করছেন।

এদিকে হুমকির পর অটোরিকশা চালক সমিতির পক্ষে বুধবার (১৮ আগস্ট) রাত সাড়ে ১০টায় রাঙামাটি কোতয়ালি থানায় লিখিত অভিযোগ করেছেন সমিতির যুগ্ম সম্পাদক হেলাল হোসেন সুমন।

আরও পড়ুন: একে—২২ রাইফেল নিয়ে ‘বড়মাপের’ ৪ সন্ত্রাসী ধরা খেল পাহাড়ে

অভিযোগের বিষয়টি নিশ্চিত করেন কোতয়ালি থানার অফিসার ইনচার্জ মো. কবির হোসেন।

লিখিত অভিযোগে বলা হয়, গত ১২ আগস্ট বৃহস্পতিবার দুপুরে রাঙামাটি শহরের আসামবস্তি এলাকায় অটোরিকশা চালকদের কাছে তিন যুবক আসে। তারা সমিতির অর্থ সম্পাদক সম্ভু কুমার গুপ্তকে ধরে অটোচালকদের নির্ধারিত চাঁদা দেওয়ার জন্য জেএসএস’র এক নেতার মোবাইল নাম্বার (০১৭৭১৩১৬৪১৬) দেয়। তারা সভাপতিকে কথা বলতে বলে অন্যথায় ১৩ আগস্ট থেকে রাঙামাটির সড়কে অটোরিকশা চালাতে দেওয়া হবে না এবং চালালে ভয়াবহ পরিণতি হবে বলে হুমকি দেওয়া হয়।

সমিতির নেতারা জানান, দাবিকৃত চাঁদা না পেয়ে গত মঙ্গলবার (১৭ আগস্ট) রাতে অটোরিকশা চালক সম্ভু কুমার গুপ্তের নম্বরে কল (০১৭৭১৩১৬৪১৬) করে। জেএসএস পরিচয় দিয়ে তারা অটোরিকশা চলাচল বন্ধ রাখতে বলে।

আরও পড়ুন: যুবলীগ নেতাকে মেরে লুকিয়েও শেষমেশ ধরা খেল খুনি

বিষয়টি প্রশাসনকে জানালে ব্রাশ ফায়ারে হত্যা করা হবে বলে হুমকি দেওয়া হয় বলে জানান অভিযোগকারী হেলাল হোসেন সুমন।

অভিযোগকারী ও সমিতির যুগ্ম সম্পাদক হেলাল সুমন বলেন, হুমকি দেওয়া জেএসএসের সশস্ত্র সন্ত্রাসীরা যেকোনো সময় আমাদের উপর অনাকাঙ্খিত ঘটনা ঘটাতে পারে। এ কারণে বিষয়টি লিখিত আকারে থানাকে অবহিত করে আইনি প্রতিকার চেয়েছি।

এ বিষয়ে জানতে চাইলে কোতয়ালি থানার অফিসার ইনচার্জ মো. কবির হোসেন আলোকিত চট্টগ্রামকে বলেন, আমরা বিষয়টিকে গুরুত্ব সহকারে নিয়েছি এবং প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আলমগীর/আরবি
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm