চট্টগ্রামে হঠাৎ বেড়ে গেছে করোনা রোগী, মৃত্যুতেও ‘ভয়’ বাড়ছেই

চট্টগ্রামে হঠাৎ বেড়ে গেছে করোনা রোগী। মাত্র একদিনের ব্যবধানে করোনা রোগী এক লাফে ঠেকেছে ৬৭ থেকে ২১৫ জনে!

একদিন আগে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ৬৭। এর আগের চারদিনও করোনা রোগীর সংখ্যা ছিল অনেক কম। ওই চরদিন রোগীর সংখ্যা ছিল যথাক্রমে ১১৪, ১১৯, ১২৯ ও ১৫৮।

এদিকে করোনায় মৃত্যুভয়ও বাড়ছেই। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৩ করোনা রোগীর। একদিন আগেও দুই করোনা রোগীর মৃত্যু হয়েছিল। এর আগের তিরদিনও মারা গিয়েছিলেন যথাক্রমে ৩ জন, ২ জন ও ২ জন।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের সরকারি-বেসরকারি ১১টি ল্যাবে করোনার ৯১৫ নমুনা পরীক্ষা করা হয়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১৯৭ নমুনা পরীক্ষায় ১২ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৮০ নমুনা পরীক্ষায় ১৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

Yakub Group

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৮০ নমুনা পরীক্ষায় ১১৪ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১০৫ নমুনা পরীক্ষায় ১১ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২০ নমুনা পরীক্ষায় ৮ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১১ নমুনা পরীক্ষায় ৩ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৮৩ নমুনা পরীক্ষা করে ১১ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১০০ নমুনা পরীক্ষায় ২৫ জন, মেডিক্যাল সেন্টার হাসপাতালে ১৬ নমুনা পরীক্ষা করে ৫ জন, এপিক হেলথ কেয়ার ল্যাব ১৮ নমুনা পরীক্ষায় ৯ জন, করোনা পজিটিভ হন।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৫ নমুনা পরীক্ষায় কারো করোনা শনাক্ত হয়নি।

এদিন পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা পরীক্ষা করা হয়নি।

নতুন আক্রান্তদের মধ্যে ১২১ জন নগরের এবং ৯৪ জন উপজেলার।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm