চট্টগ্রামে হঠাৎ বাড়ল করোনা

চট্টগ্রামে হঠাৎ বেড়েছে করোনা। গত কয়েকদিন ধরেই করোনা আক্রান্তের সংখ্যাটা সীমাবদ্ধ ছিল এক-দুইয়ে। কিন্তু গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা শনাক্ত হয়েছে ৬ জনের। তবে বরাবরের মতো এদিনও ছিল না কোনো মৃত্যু।

চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টায় ৪১৩ নমুনা পরীক্ষায় ৬ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে নগরে ৪ জন ও উপজেলায় ২ জন। তবে কোথাও নেই কোনো আহাজারি। পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ১ দশমিক ৪৫ শতাংশ।

আরও পড়ুন: চট্টগ্রামে রাতে মশা—দিনেও, অকপটে স্বীকার করলেন মেয়র রেজাউল

শনিবার (২৬ মার্চ) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন সূত্রে এ তথ্য জানা গেছে। এদিন ১১টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়।

আগের দিন শুক্রবার দুজন ও বৃহস্পতিবার করোনা শনাক্ত হয়েছিল একজনের। শুক্রবার পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ছিল দশমিক ৪৮ শতাংশ। বৃহস্পতিবার ছিল দশমিক ২০ শতাংশ।

বিশেষজ্ঞদের মতে— শনাক্তের হার ৫ শতাংশের কম হলে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে বলা যাবে। সে হিসেবে বলা যায় চট্টগ্রামে করোনা এখনও ‘নিয়ন্ত্রণে’।

আরও পড়ুন: করোনা: দ্বিগুণ শনাক্তেও নির্ভীক চট্টগ্রাম

এখন পর্যন্ত চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৬ হাজার ৬২২ জন। এর মধ্যে ৯২ হাজার ৮৯ জন নগরের এবং ৩৪ হাজার ৫৩৩ জন উপজেলার। মোট মৃত্যু ১ হাজার ৩৬২ জন। এর মধ্যে নগরের ৭৩৪ জন এবং উপজেলার ৬২৮ জন।

আরবি/আলোকিত চট্টগ্রাম

মন্তব্য নেওয়া বন্ধ।

ksrm