চট্টগ্রামে ভারতীয় ভ্যারিয়েন্ট, যা বললেন আ জ ম নাছির

চট্টগ্রামে করোনা শনাক্তের হার বাড়ছে আশঙ্কাজনকভাবে। গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১৫৮ জন। এ নিয়ে ৫৫ হাজার ছাড়িয়ে গেছে আক্রান্তের সংখ্যা। এরমধ্যে ভারতীয় ভ্যারিয়েন্ট পাওয়া গেছে বলেও দাবি করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একদল গবেষক।

এই মহামারী প্রতিরোধে চট্টগ্রামবাসীকে শতভাগ স্বাস্থ্যবিধি ও নির্দেশনা মেনে চলার আহ্বান জানান নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন। মঙ্গলবার (১৫ জুন) এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

বিবৃতিতে তিনি আরো বলেন, করোনা সংক্রমণ বাড়তে থাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঠোর বিধি-নিষেধ বাস্তবায়নে সংশ্লিষ্ট সংস্থার প্রতিনিধিদের নির্দেশ দিয়েছেন। করোনা থেকে রক্ষা পেতে হলে সচেতনতার বিকল্প নেই। আমরা নিজেরা সচেতন থাকব, অপরকেও সচেতন করব। গতবছর করোনার প্রথম আঘাতের সময় মানুষের মাঝে যে ভয় ছিল এবার সেই ভয় যেন উঠে গেছে। সবাই উদাসীনভাবে চলাফেরা করছে। মার্কেট, যানবাহন, বিপণীবিতান, হাটবাজার বা দোকান পাট সবখানে কেউই শারীরিক দূরত্ব মানছে না।

যেখানে সেখানে কফ, থুতু ফেলবেন না। নাক-মুখ ঢেকে অবশ্যই মাস্ক পরতে হবে। ঘর থেকে বের হলে সঙ্গে স্যানিটাইজার রাখতে হবে। বাইরে থেকে ঘরে ফিরে সাবান দিয়ে হাত ধোয়ারও আহ্বান জানান তিনি।

ডিসি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm